‘দুর্গন্ধ’ দেশে-বিদেশে ছড়িয়ে পড়ছে: রিজভী

সরকারের ‘দুর্গন্ধ দেশে-বিদেশে ছড়িয়ে পড়ছে’ বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2021, 11:37 AM
Updated : 5 Feb 2021, 11:37 AM

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজার রায়ের প্রতিবাদে শুক্রবার ঢাকায় বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে তিনি এমন মন্তব্য করেন।

রিজভী বলেন, “সরকারের রাষ্ট্রযন্ত্র থেকে যে দুর্গন্ধ বের হচ্ছে, তা দেশে বিদেশে ছড়িয়ে পড়েছে। এই সরকারের আর কোথাও নিজেদের মুখ দেখবার জো নেই।”

তিনি দাবি করেন, “ব্যর্থ রাষ্ট্রের ভয়াবহ ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে” তারেক রহমানকে সাজা দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে এক মামলায় নড়াইলের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত বৃহস্পতিবার তারেক রহমানকে দুই বছরের কারাদণ্ড দেয়।

এ নিয়ে মোট চারটি মামলায় সাজার রায় হল খালেদা জিয়ার ছেলে তারেক রহমানের বিরুদ্ধে।

অর্থ পাচারের একটি মামলায় সাত বছর, জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় ১০ বছর এবং একুশে অগাস্টের গ্রেনেড মামলায় যাবজ্জীবন কারাদণ্ড মাথায় নিয়ে বিদেশে পালিয়ে আছেন তিনি।

রিজভীর ভাষায়, আদালতের ওই রায় “সরকারের রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মাস্টার প্ল্যানের অংশ।”

“সরকারের দেশের মাটিতে পা রাখার অবস্থা নেই। চারদিক থেকে ব্যর্থ হয়ে সরকার জিয়া পরিবারকে টার্গেট করে আবারো মিথ্যা মামলা দিয়ে এবং নানা ধরনের কুৎসা রটনা করে নিজেরা মনে করছে পার পেয়ে যাবে।”

ওই রায়ের প্রতিবাদে শুক্রবার সকালে বাড্ডা লিংক রোডের সামনে থেকে মিছিল বের করে ঢাকা মহানগর উত্তর বিএনপি। পরে দলটির নেতাকর্মীরা সমাবেশে মিলিত হন।

মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মুন্সি বজলুল বাসিত আনজুর সভাপতিত্বে এ সমাবেশে উত্তরের সাধারণ সম্পাদক আবদুল আলিম নকিসহ মহানগর নেতারা উপস্থিত ছিলেন।