আ. লীগে জায়গা নেই, বিকল্প এখন জাপা: জিএম কাদের

রাজনীতিতে আগ্রহীদের জন্য এখন জাতীয় পার্টিই ঠিকানা হতে পারে বলে মনে করেন দলটির চেয়ারম্যান জি এম কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2021, 12:18 PM
Updated : 4 Feb 2021, 12:18 PM

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরে তিনি বলেন, “আওয়ামী লীগে কেউ যেতে পারছে না, নতুনদের জায়গা দেওয়ার মতো স্থান নেই আওয়ামী লীগের। আবার মামলা-হামলার কারণে অনেকেই বিএনপিতে যেতে পারছে না।

“কিন্তু জাতীয় পার্টি নিরাপদ রাজনৈতিক সংগঠন। যারা ইতিবাচক রাজনীতি করতে চাচ্ছেন, তাদের জন্য জাতীয় পার্টি একটি আদর্শ সংগঠন। জাতীয় পার্টি সবচেয়ে দেশপ্রেমিক রাজনৈতিক শক্তি। যারা দেশ ও দেশের মানুষের সেবা করতে চান তাদের জন্য জাতীয় পার্টির দরজা উন্মুক্ত।”

বৃহস্পতিবার ডেফট গ্রুপের পরিচালক মাইদুল ইসলাম টেক্কার জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে একথা বলেন জিএম কাদের। ঢাকার বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে এই অনুষ্ঠান হয়।

সংসদে বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেন, “অনেকেই জাতীয় পার্টিকে আওয়ামী লীগের বি টিম মনে করতে পারে। কিন্তু এটা তাদের ভুল ধারণা।

“জাতীয় পার্টি নিজস্ব রাজনীতি নিয়ে এগিয়ে যাচ্ছে। আগামী দিনের রাজনীতিতে জাতীয় পার্টি অত্যন্ত সম্ভাবনাময় রাজনৈতিক শক্তি হিসেবে আত্মপ্রকাশ করবে।”

এইচ এম এরশাদের ভাই কাদের বলেন, “৯১ সালের পর থেকে দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। এতে দুর্নীতি ও দলীয়করণের কারণে দেশে মারাত্মকভাবে বৈষম্য বেড়েছে।

“কিছু মানুষ হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছে আর কিছু মানুষ সামান্য টাকার জন্য সন্তানের চিকিৎসা করতে পারছে না। শুধু বৈষম্যের প্রতিবাদেই আমাদের মহান মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিলো। কিন্তু শুধু দুর্নীতি আর দলীয়করণের কারণে বৈষম্য কমছে না।”

অনুষ্ঠানে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ও রংপুর বিভাগীয় অতিরিক্ত মহাসচিব শামীম হায়দার পাটোয়ারী, দপ্তর সম্পাদক-২ এম এ রাজ্জাকসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।