ঐক্যবদ্ধ না হলে আন্দোলনে সফল হবে না: গয়েশ্বর

গণতন্ত্র ফেরানোর প্রশ্নে ‘ঐক্যবদ্ধ’ না হলে আন্দোলনে সফলতা আসবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2021, 02:38 PM
Updated : 27 Jan 2021, 02:38 PM

বুধবার এক আলোচনা সভায় তিনি বলেন, “আগে অর্জন করেন যে, আমার গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। কে প্রধানমন্ত্রী হবে, হবে না- উই ডোন্ট বদার। আগে ওটা ঠিক করেন যে- ওকে নামাতে হবে, গণতন্ত্র ফেরাতে হবে, ষড়যন্ত্র থামাতে হবে।”

দারপর জনগণই ‘নতুন নেতৃত্ব’ ঠিক করে নেবে মন্তব্য করে এই বিএনপি নেতা বলেন, “তার আগে যদি বলেন, আমারে একটা আসন দেবেন, আমারে এই কয়টা আসন দেবেন, আমাদের পেশাজীবীদের কয়টা দেবেন। একেক দল যদি একেক রকম বায়না শুরু করে যে ‘ওই সিটটা আমারে দিতে হবে’, তাহলে কস্মিনকালেও ঐক্যবদ্ধ আন্দোলনে সফলতা আমরা পাব না।”

সকলকে আন্দোলনের জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে গয়েশ্বর বলেন, “আমাদের উচিত- উই শুড বি ইউনাইটেড উইদাউট এনি কন্ডিশন। অনলি দ্য কন্ডিশন- উই নিড ডেমোক্রেসি, উই ওয়ান্ট জাস্টিস।”

এ আন্দোলনে জয়ী হতে হলে ‘এ টু জেড’সবাইকে জনগণের আস্থায় আসতে হবে বলে মন্তব্য করেন এই বিএনপি নেতা।

তিনি বলেন, “আমরা জিয়ার উত্তরসূরি হিসেবে বাংলাদেশকে যেহেতু ভালোবাসি, আমরা নিশ্চয় জনগণের আস্থা অর্জনের সক্ষম হব।”

সরকার বিএনপিকে ‘ভয় পায়’ মন্তব্য করে গয়েশ্বর বলেন, “সে কারণেই আমাদের চেয়ে বেশি জ্ঞাত আমার প্রতিপক্ষ, আমার সম্পর্কে সে বেশি জানে। সেজন্য তারা বেশি ভয় পায়, যারা বেশি ভয় পায়, তারা কিন্তু বেশি জোরে কথা বলে।”

জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালায় আলোচনায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের আবুল হোসেন সভায় বক্তব্য দেন।