মহামারীকে বাণিজ্য হিসেবে নিয়েছে সরকার: সেলিমা

সরকার করোনাভেইরাস মহামারী মোকাবেলাকে বাণিজ্য হিসেবে নিয়ে দুর্নীতির সুযোগ সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2020, 08:52 AM
Updated : 25 Nov 2020, 08:52 AM

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বুধবার সকালে এক অনুষ্ঠানে তিনি বলেন, “বাংলাদেশের মানুষ আজকে অসহায় অবস্থায়। আপনারা দেখেছেন, করোনাকালীন সময়ে হাসপাতালগুলোতে কী অবস্থা হয়েছে সেখানে ব্যবসায়ী সাহেদ, ডা. সাবরিনার মতো ছাত্রলীগ-যুবলীগের ব্যবসায়ীরা বগল বাজিয়েছিল, টাকা লুটপাট করেছে, লুটের রাজ্যে বাংলাদেশকে পরিচিত করেছে।

“বর্তমান সরকার একটা অপদার্থ সরকার। যে কিনা সাহায্য তো করেইনি জনগণকে, বরং তারা এই করোনাকে বাণিজ্য হিসেবে নিয়ে ব্যবসায়ীদের দুর্নীতির ব্যবস্থা করে দিয়েছে। ”

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে  জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ‘করোনা প্রতিরোধে জনসচেতনতা ও স্বাস্থ্য সেবা কর্মসূচির এই অনুষ্ঠান হয়।

সরকারের ব্যর্থতার কঠোর সমালোচনা করে সেলিমা রহমান বলেন, “সরকার প্রতিটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে, দেশের নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে, মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। আজকে অর্থনীতি নেই, ব্যাংক শূন্য, আজকে শেয়ারবাজার শূন্য, আজকে মানুষের পকেট কেটে টাকা নেওয়া হচ্ছে, দ্রব্যমূল্য আকাশচুম্বি। মানুষের পেটে ভাত নেই, চাকরি নেই, মানুষ বেকার ক্রমাগতভাবে হচ্ছে। এভাবে একটা দেশ চলতে পারে না।”

মহামারীতে সরকারের ঘোষিত প্রণোদনা সুবিধা সরকারি দলের লোকজনই পাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

ডা. পারভেজ রেজা কাকনের সভাপতিত্বে ও কৃষিবিদ শামীমুর রহমান শামীমের পরিচালনায় অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, জিয়াউর রহমান ফাউন্ডেশনের এহসানুল হক সিদ্দিকী প্রমুখ বক্তব্য রাখেন।

এই কর্মসূচির আওতায় সকাল ১০টা থেকে বিকাল তিনটা পর্যন্ত মানুষকে চিকিৎসাপত্র ও বিনামূল্যে ওষুধ দেওয়া হয়।