হার্টে রিং পরিয়ে বাসায় ফিরলেন রিজভী

ঢাকার ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে হৃদরোগের চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2020, 10:46 AM
Updated : 24 Nov 2020, 10:46 AM

মঙ্গলবার হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে তিনি বেলা সাড়ে ১২টায় শ্যামলীর আদাবরের বাসায় ফিরেছেন বলে তার একান্ত সহকারী আরিফুর রহমান তুষার জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাসপাতালের ছাড়পত্র পেয়ে স্যার এখন বাসায় ফিরেছেন। তিনি সুস্থ আছেন।”

রুহুল কবির রিজভীর আরোগ্য কামনায় দেশ-বিদেশে দোয়া এবং বিভিন্ন সময়ে খোঁজ-খবর নেওয়ার জন্য দলের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থকসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তার সহধর্মিনী আরজুমান আরা বেগম আইভি। পাশাপাশি ল্যাবএইড হাসপাতালের চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদেরও ধন্যবাদ জানান তিনি।

ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে গত ২১ নভেম্বর এনজিওপ্লাস্টির মাধ্যমে রিজভীর হৃদযন্ত্রে রিং পরানো হয়। হাসপাতালের অধ্যাপক সোহরাবুজ্জামানের নেতৃত্বে এই অস্ত্রোপচার হয়।

গত ১৩ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের মানববন্ধন শেষে নিজের গাড়িতে উঠার পর রিজভী হৃদরোগে আক্রান্ত হন। পরে দ্রুত তাকে প্রথমে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে এবং পরে ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। ১৫ অক্টোবর এই হাসপাতালে তার এনজিওগ্রাম করা হয়। তাতে হার্টে একটি ব্লক ধরা পড়লে ইনজেকশন দিয়ে সেটির ৪০ শতাংশ অপসারণ করা হয়। ১৩ দিন ল্যাবএইড হাসপাতালে থাকার পর ২৮ অক্টোবর ছাড়পত্র পেয়ে বাসায় ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা নেন।

পরে ফলোআপ করাতে গত ১৭ নভেম্বর আবার এই হাসপাতালে ভর্তি হন রিজভী।