পরাজিত শক্তি নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত: হাছান

শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2020, 11:11 AM
Updated : 20 Nov 2020, 11:11 AM

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে অনুষ্ঠিত এক স্মরণসভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একদিকে বলছেন, সরকার দমন-নিপীড়ন চালাচ্ছে, আবার অন্যদিকে বলছেন, দেশে সরকার আছে কিনা তিনি অনুভব করতে পারছেন না।

“ফলে তার নিজের দ্বারা স্ববিরোধী এবং অসংলগ্ন বক্তব্য তার মাধ্যমেই উঠে এসেছে। তিনি কেন এ ধরণের অসংলগ্ন বক্তব্য রাখছেন, সে বিষয়ে বিএনপিকে অনুরোধ জানাব, একটু পরীক্ষা-নীরিক্ষা করে দেখার জন্য।”

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশ এগিয়ে যাচ্ছে, তখন দেশ ও দেশের অগ্রগতির বিরুদ্ধে নানাবিধ ষড়যন্ত্র অব্যাহত আছে।

“আমাদের মাথায় রাখতে হবে, বঙ্গবন্ধুকে তখনই হত্যা করা হয়েছিল, যখন বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে তার রাজনৈতিক প্রতিপক্ষ, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি, দেশি এবং আন্তর্জাতিক শক্তি রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছিলো।

“আজকেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক প্রতিপক্ষ এবং যারা দেশেরও প্রতিপক্ষ তারা শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে এবং সেই কারণে তারা এখন নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আমাদেরকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।”

জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার মুক্তিযোদ্ধা শওকত আলীর মৃত্যুতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এবং জনতার প্রত্যাশা নামক দুটি সংগঠন যৌসসভা আয়োজন করে।

জনতার প্রত্যাশা নামক সংগঠনের সভাপতি এম এ করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা আকরাম হোসাইন, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।