গয়েশ্বরসহ শতাধিক বিএনপি নেতাকর্মীর আগাম জামিন

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন রাজধানীর বিভিন্ন স্থানে বাস পোড়ানো ও হাতবোমা ফাটানোর মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ শতাধিক নেতাকর্মী হাই কোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2020, 07:50 AM
Updated : 18 Nov 2020, 07:50 AM

বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাই কোর্ট বেঞ্চ বুধবার তাদের জামিন মঞ্জুর করে।  

জামিন আবেদনকারীদের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী নিতাই রায় চৌধুরী, শাহজাহান ওমর, সালাউদ্দিন দোলন, রুহুল কুদ্দুস কাজল, মজিবুর রহমান ও কাজী মো. জয়নাল আবেদিন।

পরে আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “১৬টি আবেদনে ১২০ জন নেতাকর্মীকে আগামী ৫ জানুয়ারি পর্যন্ত আগাম জামিন দিয়েছেন হাই কোর্ট। এই সময়ের আগে কিংবা পরে জামিনপ্রাপ্তদের মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।”

ঢাকা-১৮ আসনের (উত্তরা) উপনির্বাচনে বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইশরাক হোসেন, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলও রয়েছেন জামিনপ্রপ্তদের মধ্যে।

গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ হয়। ভোট চলাকালে একটি কেন্দ্রের সামনে হাতবোমা ফাটানো হয়।

এছাড়া দুপুর থেকে রাত পর্যন্ত ঢাকার বিভিন্ন স্থানে মোট ১১টি বাস পোড়ানো হয়। এসব ঘটনায় ৯টি থানায় মোট ১৬টি মামলা করে পুলিশ।

বাস পোড়ানোর ঘটনায় বিএনপিকে দায়ী করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। অন্যদিকে বিএনপি দাবি করছে, তাদের ‘ফাঁদে ফেলতে ক্ষমতাসীনরাই’ বাস পুড়িয়েছে।

এসব মামলায় মোট ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ ওয়ালিদ হোসেন জানিয়েছেন।

আরও পড়ুন: