বিএনপি আগুন সন্ত্রাসে বিশ্বাস করে না: প্রিন্স

বিএনপি ‘আগুন সন্ত্রাসে’ বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন দলের কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2020, 12:09 PM
Updated : 15 Nov 2020, 12:09 PM

সম্প্রতি রাজধানীর কয়েকটি স্থানে আগুন দেওয়ার ঘটনায় বিএনপি জড়িত বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়ায় রোববার বিকালে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলেছি, সুস্পষ্টভাষায় বলেছি যে, বিএনপি আগুন সন্ত্রাসে বিশ্বাস করে না। গত ১২ নভেম্বর ঢাকায় কয়েকটি গণপরিবহনে আগুন দেওয়া হয়েছে। আমরা আগেই বলেছি এটা পরিকল্পিত, উদ্দেশ্যপ্রণোদিত এবং ন্যাক্কারজনক ঘটনা।

“ভোট ডাকাতি, সন্ত্রাস, দুর্নীতি, সামগ্রিক দুঃশাসনকে আড়াল করার জন্য সরকার বিভিন্ন এজেন্সির মাধ্যমে রাজধানীর গণপরিবহনে আগুন দিয়ে আমাদের দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে রাজনৈতিক ময়দান থেকে বিএনপিকে নিশ্চিহ্ন করার পুরনো খেলায় মেতে উঠেছে। এই ঘটনার সাথে আওয়ামী লীগে নিজেরাই জড়িত।”

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

প্রিন্স বলেন, “আমরা মনে করি, সরকারের যে ধারাবাহিক ব্যর্থতা দেশ পরিচালনায়, দুর্নীতি-লুটপাট, ভোট ডাকাতি, ধর্ষণ এমনভাবে ছড়িয়ে চারিদিকে, তারা জনগণের কাছে মুখ দেখাতে পারছে না। সেই দায় থেকে নিজেদের আড়াল করার জন্য এই ন্যাক্কারজনক ঘটনাটি ক্ষমতাসীনরা ঘটিয়েছে। এসব ঘটনার সঙ্গে বিএনপি কোনোভাবেই জড়িত নয়।”

এমরান সালেহ প্রিন্স অভিযোগ করে বলেন, “গত ১৩ নভেম্বর ফার্মগেইটের খামারবাড়ি থেকে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সহসভাপতি মোস্তাফিজুর রহমান ও পল্টন এলাকা থেকে হবিগঞ্জ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে জোরপূর্বক তুলে নিয়ে যাওয়া হয়েছে। সব জায়গা খোঁজ-খবর নেয়া হয়েছে কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে আটকের বিষয়টি স্বীকার করছে না।

“আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাদের দ্বারা তারা গুম হয়েছে এই আশঙ্কায় দলের নেতাকর্মীসহ তাদের পরিবার-পরিজন গভীর উৎকণ্ঠার মধ্যে রয়েছে। বিএনপি অবিলম্বে মোস্তাফিজুর রহমান ও মিজানুর রহমান মিজানকে জনসম্মুখে হাজির করার জোর দাবি জানাচ্ছে। নইলে এর দায় সরকারকেই বহন করতে হবে।”

গত ১১ নভেম্বর অপহৃত চট্টগ্রামের সীতাকুণ্ডের ৪ নম্বর মুরাদ নগর ইউনিয়নে যুব দলের যুগ্ম সম্পাদক জামশেদ উদ্দিন হত্যার নিন্দা জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানান প্রিন্স।

একই সঙ্গে সদ্য সমাপ্ত ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের পর বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি পুলিশি তল্লাশী, গ্রেপ্তার ও মিথ্যা মামলা দায়েরের ঘটনাও নিন্দার জানান তিনি।

সংবাদ সম্মেলেনে দলের গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুঁইয়া ও সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু উপস্থিত ছিলেন।