পূজার শুভেচ্ছা জানাতে ঢাকেশ্বরীতে মির্জা ফখরুল

দুর্গাপূজায় হিন্দু ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2020, 01:48 PM
Updated : 24 Oct 2020, 02:15 PM

শনিরবার বিকালে তিনি ঢাকেশ্বরী কেন্দ্রীয় পূজামণ্ডপে পরিদর্শনে যান।

সেখানে তিনি বলেন, কোভিড-১৯ এর জন্য অনেক বিধিনিষেধের মধ্য দিয়ে পূজা হচ্ছে। শারদীয় দুর্গা উৎসবের অনেক কিছু বাদ গেছে এবার।

“আমরা বিশ্বাস করি, দেবী দূর্গা যে আবির্ভূত হয়েছিলেন পৃথিবীতে অসুরকে পরাজিত করবার জন্যে, অন্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন, অসত্যকে দূর করে সত্যকে প্রতিষ্ঠা করবার জন্য। এখনো সেই সেই অন্যায়ের বিরুদ্ধে, সেই অসত্যের বিরুদ্ধে, অসুন্দরের বিরুদ্ধে সংগ্রাম করে লড়াই করে আমাদেরকে ন্যায় ও সুন্দরকে প্রতিষ্ঠা করতে হবে।”

মির্জা ফখরুল বলেন, “আমরা আপনাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। এই কথা বলতে চাই যে, বাংলাদেশের মানুষ অসম্প্রদায়িক মানুষ। বাংলাদেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃস্টান আমরা সবাই একসাথে বাস করছি। ১৯৭১ সালের যে গণতন্ত্রের চেতনা সেই চেতনাকে ধারণ করে আমরা এদেশে বাস করছি।”

ঢাকেশ্বরী কেন্দ্রীয় পূজামণ্ডপে পৌঁছলে মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক কিশোর রঞ্জন মণ্ডল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক নেতা তাপস কুমার পাল ও কাজল দেবনাথসহ পূজা উদযাপন কমিটির নেতারা বিএনপি মহাসচিবকে স্বাগত জানান।

পরে বিএনপি মহাসচিব নেতৃবৃন্দকে নিয়ে দুর্গা প্রতিমার কাছে কিছু সময় অবস্থান করেন। তিনি ভক্ত-পুণ্যার্থীদেরও শুভেচ্ছা জানান।

বিএনপির হাবিব উন নবী খান সোহেল, গৌতম চক্রবর্তী, ইশরাক হোসেন, অমলেন্দু দাশ অপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, রমেশ দত্ত, মহানগরের কাজী আবুল বাশার, মীর আশরাফ আলী আজম, ছাত্রদলের ইকবাল হোসেন শ্যামলসহ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।