গণফোরামকে তৃণমূলে সংগঠিত করতে বললেন কামাল

ভাঙনের মুখে থাকা গণফোরামকে তৃণমূল পর্যায়ে সংগঠিত করার নির্দেশ দিয়েছেন দলটির সভাপতি কামাল হোসেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2020, 07:39 AM
Updated : 17 Oct 2020, 07:39 AM

শনিবার সকালে দলের কেন্দ্রীয় কমিটির সভায় তিনি বলেন, “আপনারা জেলায় জেলায় দলকে সংগঠিত করুন, দলে তরুণ ও নারীদের সংখ্যা বাড়ান। দলের পক্ষ থেকে সারাদেশে সভা-সমাবেশ করুন এবং গণফোরামের নীতি-আদর্শ মানুষের কাছে তুলে ধরুন।”

গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, আবু সাইয়িদ, সুব্রত চৌধুরীরা সম্প্রতি সভা করে আলাদা কাউন্সিল ডেকেছেন। এজন্য তাদের বহিষ্কারের জন্য কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে। তবে তারা গণফোরামের নামে কার্যক্রম চালিয়ে যেতে অবিচল।

কামাল বলেন, “দেশে গণতন্ত্রকে কার্যকর করতে হবে। গণতন্ত্র শুধু বইয়ের পাতায় থাকলে চলবে না, মানুষকে অধিকার ভোগ করে দেওয়ার সুযোগ আমাদের তৈরি করে দিতে হবে।”

গণফোরাম মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষা বাস্তবায়নে কাজ করছে দাবি করে তিনি বলেন, “সংগঠন শক্তিশালী হলে দেশে সত্যিকার অর্থে আমরা গণতন্ত্রকে আরও প্রাতিষ্ঠানিকভাবে গড়তে পারব, আমাদের যে স্বাধীনতার লক্ষ্য সেটাকে আমরা বাস্তবে রুপান্তরিত করতে পারব।”

দলের সদস্য বাড়ানোর তাগিদ দিয়ে গণফোরামের সভাপতি বলেন, “এই সদস্য শুধু নামকাওয়াস্তে চাঁদা নেওয়ার জন্য নয়। যাদেরকে সদস্য করা হবে, তাদের সত্যিকার অর্থে পরিবর্তনের জন্য কাজ করতে হবে।

“আমরা দেখেছি, জেলা জেলায় নেতারা বলেছেন, অনেক মানুষ আগ্রহ নিয়ে এগিয়ে আসছেন গণফোরামের সদস্য হওয়ার জন্য। এটা খুব ভালো লক্ষণ।”

কেন্দ্রীয় কমিটির বৈঠকে মিলিত হওয়ায় সদস্যদের ধন্যবাদ জানান কামাল।

জাতীয় প্রেস ক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে গণফোরামের কেন্দ্রীয় কমিটির এই সভা অনুষ্ঠিত হয়। গত ১২ মার্চ কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠনের পর এটিই কমিটির প্রথম সভা।

এই সভায় আহ্বায়ক কমিটির ৭০ সদস্যসহ ১৩০ জন প্রতিনিধি অংশ নেন। ভার্চুয়ালি যুক্ত হয়ে সভায় বক্তব্য রাখেন কামাল।

আহবায়ক কমিটির সদস্য সাংসদ মোকাব্বির খানের সভাপতিত্বে এই সভায় সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, আ ও ম শফিক উল্লাহ, মহসিন রশিদ, সুরাইয়া বেগম, জানে আলম ও মোশতাক আহমেদ মূল মঞ্চে ছিলেন।