ঢাকা-৫: প্রচারের শেষ দিনে নৌকার প্রার্থীর ব্যস্ততা

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনের আগে প্রচারের শেষ দিনে নিয়মের মধ্যে থেকেই ভোটারদের কাছে পৌঁছনোর চেষ্টায় ব্যস্ত ছিলেন নৌকার প্রার্থী এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা-কর্মীরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2020, 05:12 AM
Updated : 16 Oct 2020, 05:12 AM

সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-৫ আসনের উপনির্বাচনে ভোট হবে শনিবার। তার আগে বৃহস্পতিবার ছিল আনুষ্ঠানিক প্রচারের শেষ দিন।

আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু এদিন চষে বেড়িয়েছেন ডেমরা-যাত্রাবাড়ী ও কদমতলী থানার আংশিক নিয়ে গঠিত এ নির্বাচনী এলাকার পাড়ায়-মহল্লায়।

দলীয় নেতাকর্মীরা ভোটারদের কাছে ভোট চেয়েছেন; বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে নির্বাচনী লিফলেট বিতরণ করেছেন।

৪৮ নম্বর ওয়ার্ড নির্বাচনী এলাকায় নৌকার প্রার্থীর ভোটের প্রচারের দায়িত্বে ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর। বৃহস্পতিবার তিনি সায়েদাবাদে আল-ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে থেকে গণসংযোগ করেন।

দুপুরে শনির আখরা ও রায়েরবাগ সিনেমা হলের সামনে থেকে নির্বাচনী মিছিল বের করে ৬৫ নম্বর ওয়ার্ড যুবলীগ। 

তার আগে ৪৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচন পরিচালনার দায়িত্বপ্রাপ্ত নেতারা ধলপুর কমিউনিটি সেন্টারের সামনে থেকে গণসংযোগ করেন। সেখানে সংক্ষিপ্ত একটি পথসভাও হয়।

এছাড়া কাজী মনিরুল ইসলাম মনুর পক্ষে ৪৮, ৪৯ ও ৬১ নম্বর ওয়ার্ডে শেষবারের মতো ভোট চেয়ে লিফলেট বিতরণ করে কৃষকলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। 

ডেমরা-যাত্রাবাড়ী এবং কদমতলী (আংশিক) থানার ১৪টি ওয়ার্ডে নেতাকর্মীদের নিয়ে পথসভা ও গণসংযোগ করেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন। 

এদিকে নৌকার প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুকে বিজয়ী করার লক্ষ্যে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ ১৪টি ওয়ার্ডে গঠিত নির্বাচন পরিচালনা কমিটির নেতাদের নিয়ে বৈঠক করে। নির্বাচনের দিনের করণীয় নিয়ে সেখানে আলোচনা হয়।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করীম রেজা ও সাংগঠনিক সম্পাদক গাজী সারওয়ার হোসেন বাবু নির্বাচন পরিচালনায় দায়িত্বপ্রাপ্ত নেতাদের বিভিন্ন দিক-নির্দেশনা দেন ওই সভায়। 

কাজী মনিরুল ইসলাম মনু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "ঢাকা-৫ উপ নির্বাচনে সব ভোটারদের কাছে যাওয়ার চেষ্টা করছি, আমাকে ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানিয়েছি। আশা করি আমি বিপুল ভোটে নির্বাচিত হব।"

এই আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম ছাড়াও প্রতিদ্বন্দ্বিতায় আছেন বিএনপির সালাহউদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, ন্যাশনাল পিপলস পার্টির আরিফুর রহমান এবং বাংলাদেশ কংগ্রেসের আনছার রহমান শিকদার।