ঢাকা-৫: ইসিতে গিয়ে আশ্বাস পেলেন বিএনপি প্রার্থী

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রচারে বাধা, হামলাসহ নানা অভিযোগ নিয়ে সিইসির সঙ্গে দেখা করে আশ্বাস নিয়ে ফিরেছেন বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2020, 02:08 PM
Updated : 13 Oct 2020, 02:08 PM

মঙ্গলবার নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠকে বিএনপির প্রতিনিধি দলে ছিলেন সালাহউদ্দিন।

গণসংযোগে বাধাসহ ছয়টি অভিযোগ করেন তিনি। সেই সঙ্গে ১৭ অক্টোবর ভোটের দিন পোলিং এজেন্ট ও কর্মীদের নির্ভয়ে কাজ করার পরিবেশ নিশ্চিতের দাবিও জানান।

সিইসির কাছে লিখিত আবেদনে সালাহউদ্দিন বলেন, ২৮ সেপ্টেম্বর থেকে নির্বাচনী প্রচার চালাতে গিয়ে বারবার হামলা, গাড়ি ভাংচুর, নেতাকর্মীদের বাড়িঘরে হামলাসহ নানারকম বাধাবিপত্তির সম্মুখীন হতে হয়েছে তাকে। লিখিত ও মৌখিকভাবে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাকে জানিয়েও কোনো প্রতিকার পাওয়া যায়নি।

বিএনপি প্রার্থীর অভিযোগের বিষয়ে সিইসি নূরুল হুদা সাংবাদিকদের বলেন, “বিএনপি প্রতিনিধিরা এসেছিলেন, তারা আমাদের কাছে সহযোগিতা চেয়েছেন। আমরা সহযোগিতার আশ্বাস দিয়েছি।”

সিইসি, তিন নির্বাচন কমিশনার, সচিবের সঙ্গে বৈঠকে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালও ছিলেন।

এদিকে ইসির জনসংযোগ পরিবচালক এস এম আসাদুজ্জামান জানান, ঢাকা-৫ ও ঢাকা-১৮ উপনির্বাচনকে সামনে রেখে বুধবার আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হবে।

ঢাকা-১৮: ৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, গণফ্রন্ট, বাংলাদেশ কংগ্রেস ও পিডিপির প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার এ উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন এ তথ্য জানান।

প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এসএম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির নাসির উদ্দিন সরকার, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, বাংলাদেশ কংগ্রেসের ওমর ফারুক ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) মবিবুল্লাহ বাহার।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল মঙ্গলবার। ১৫ অক্টোবর মনোনয়পত্র যাচাই-বাছাই হবে। ২২ অক্টোবর পর্যন্ত আগ্রহীরা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। 

আগামী ১২ নভেম্বর ভোটগ্রহণ হবে ঢাকা-১৮ আসনে।

সাহারা খাতুনের মৃত্যুতে আসনটি শূন্য হয়।