ঢাকা-৫ আসনে বিএনপি প্রার্থীর গাড়িবহরে হামলা

ঢাকা-৫ উপ-নির্বাচনের প্রচারের সময় বিএনপি প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের গাড়িবহরে হামলা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2020, 07:22 PM
Updated : 7 Oct 2020, 07:22 PM

বিএনপি প্রার্থী ইসিতে অভিযোগ দিয়েছেন। তা সরেজমিন খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা জি এম সাহতাব উদ্দিন।

বিএনপি প্রার্থীর পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়,  সালাহ উদ্দিন গাড়িবহর নিয়ে বুধবার দুপুরে নির্বাচনী গণসংযোগ শেষ করে যাত্রাবাড়ী তার নির্বাচনী অফিসে ফেরার পথে হামলার মুখে পড়ে। কয়েকটি গাড়ি ভাংচুর করে হামলাকারীরা। 

সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন অভিযোগ করেছেন, ছাত্রলীগ-যুবলীগের ২০/২৫ জন মিছিল নিয়ে এসে হামলা চালায়।

তিন দিন আগেও গণসংযোগেও হামলা হয়েছিল বলে সালাহ উদ্দিনের অভিযোগ।

রিটার্নিং কর্মকর্তা সাহতাব উদ্দিন বলেন, “আজকের (বুধবার) কোনো অভিযোগ পাইনি। তবে এ পযন্ত দু’তিনটি লিখিত অভিযোগ পেয়েছি। গণসংযোগ ও প্রচারে বাধা দেওয়ার বিষয়ে অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে। সংশ্লিষ্ট নির্বাহী হাকিম ও স্থানীয় থানাকে এ বিষয়ে প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে।”

প্রতিবেদন পেলেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

রিটার্নিং কর্মকর্তা বলেন, যে কোনো আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে সুষ্পষ্ট প্রতিবেদন দ্রুত দেওয়ার জন্য বলা হয়েছে। সেই সঙ্গে আইন শৃঙ্খলাবাহিনীকেও তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে জানানোর জন্য নির্দেশনা দেওয়া রয়েছে।

এ উপ-নির্বাচনে পাঁচ প্রার্থী হলেন- আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, ন্যাশনাল পিপলস পার্টির আরিফুর রহমান এবং বাংলাদেশ কংগ্রেসের আনছার রহমান শিকদার।

আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ উপ-নির্বাচনে ভোট হবে ইভিএমে।

আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন উপ-নির্বাচন হচ্ছে।