যতক্ষণ আছি, মুখ থেকে আওয়াজ বের হবে: রিজভী

সরকারের বিরুদ্ধে দমন-পীড়নের অভিযোগ তুলে তা উপেক্ষা করে চলার কথা বলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2020, 01:21 PM
Updated : 1 Oct 2020, 01:21 PM

ঢাকা-৫ আসনে উপনির্বাচনে ধানের শীষের প্রার্থী সালাহউদ্দিন আহমেদের নির্বাচনী প্রচারণায় হামলা এবং সিলেটে এমসি কলেজে ধর্ষণের ঘটনা নিয়ে বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে একথা বলেন তিনি।

রিজভী বলেন, “ওরা কাপুরুষ, ওরা নারী নির্যাতন করে, ওরা গুণ্ডামি করে হামলা চালায়। আর আমরা দেখুন, এত মামলা-হামলার পরও আছি। যতক্ষণ আছি, মুখ থেকে আওয়াজ বের হবে।”

সিলেটে ধর্ষণের প্রসঙ্গ তুলে তিনি বলেন, “বিশ্ববিদ্যালয়-কলেজ ক্যাম্পাসগু্লোতে এখন ছাত্রলীগ-যুবলীগের অফিস রয়েছে। শিক্ষাঙ্গনগুলো ছাত্রলীগ-যুব লীগের দৌরাত্ম্যে এখন শিক্ষার্থীদের জন্য ডেঞ্জার জোন।”

গত মঙ্গলবার সালাহউদ্দিন আহমেদের নির্বাচনী প্রচারে হামলার খবর দিয়ে রিজভী বলেন, “আওয়ামী লীগ যে গণতন্ত্রে বিশ্বাস করে, সেটা হচ্ছে লাঠিপেটার গণতন্ত্র।

“এই লাঠিপেটার গণতন্ত্রে বিশ্বাস করে বলেই তারা আজকে নির্বাচনী সভা বলুন, মিছিল বলুন, গণতান্ত্রিক সংগ্রাম বলুন, সেখানে তারা সন্ত্রাসীদের লেলিয়ে দিচ্ছে।”

তবে এতে শেষ রক্ষা হবে না বলে ক্ষমতাসীনদের হুঁশিয়ার করে বিএনপি নেতা বলেন, “এই সন্ত্রাসীরা কাপুরুষ। যেদিন তাদের কাছে রাষ্ট্র শক্তি থাকবে না, তারা গর্ত খুঁজে বেড়াবে। কোথায় লুকানো যায়, সেই গর্ত ওরা খুঁজে বেড়াবে।”

‘ইনডেমনিটি’ নাটকের মাধ্যমে জিয়াউর রহমানকে নিয়ে কুৎসা রটনা হচ্ছে দাবি করে তার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তরের মানববন্ধনে বক্তব্য রাখেন রিজভী।

তিনি বলেন, “যে ইনডেমনিটি নাটকটি তারা রচনা করেছেন এটি একটি চটি নাটক। জনগণই এই নাটক রচয়িতাদের একদিন বিচার করবে।”

ঢাকা মহানগর উত্তর বিএনপির জ্যেষ্ঠ সহ সভাপতি মুন্সি বজলুল বাসিত আনজুর সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, আবদুস সালাম আজাদ, উত্তরের নেতা আবদুল আলিম নকি, কফিলউদ্দিন আহমেদ, এজিএম শামসুল হক, যুবদলের ঢাকা উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর বক্তব্য রাখেন।