সরকার বহু ভাইরাসে আক্রান্ত: নজরুল

সরকার ‘বিভিন্ন ভাইরাসে আক্রান্ত’ মন্তব্য করে ‘লজ্জা’ ঢাকতে তাদেরকে তিনটি মাস্ক পরার পরামর্শ দিয়েছেন বিএনপি নেতা নজরুল ইসলাম খান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2020, 01:12 PM
Updated : 29 Sept 2020, 01:22 PM

মঙ্গলবার দুপুরে সম্মিলিত পেশাজীবী পরিষদের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এ মন্তব্য করেন।

নজরুল বলেন, “সরকার শুধু কোভিডে না, আরো কয়েকটি ভাইরাসে আক্রান্ত হয়ে গেছেন। প্রত্যেকটা ক্ষেত্রে যেভাবে দুর্নীতি-অনাচার ছড়িয়ে পড়েছে সেই ভাইরাস থেকে বাঁচার জন্য সরকারের লোকজন যারা রাজনৈতিক দল করেন, তাদের উচিত দুর্নীতিবিরোধী আরেকটা ভাইরাস প্রতিরোধকারী মাস্ক পরা।

“অতি সম্প্রতি নারী নির্যাতন যেভাবে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে সেই নারী নির্যাতনের যে ভাইরাস সেটার থেকে বাঁচার জন্যও এই সরকারের লোকজনের আরেকটা মাস্কটা পরা উচিত। এই তিনটা মাস্ক পরলে তারা এই ভাইরাস থেকে কিছু অনুধাবিত হবেন, আর লজ্জা থেকে বাঁচার জন্য মুখটাও ঢেকে রাখতে পারবেন।”

‘ইনডেমনিটি’ নাটকের সমালোচনা করে তিনি বলেন, “যারা এই মিথ্যা নাটক তৈরি করেছেন তাদেরকে শহীদ জিয়ার একজন কর্মী হিসেবে বলতে চাই, আপনারা তো কিছুই না, আপনাদের থেকে কত বড় বড় নেতারা, আপনাদের কত বড় বড় ওস্তাদরা বছরের পর বছরের শহীদ জিয়া সম্পর্কে, বেগম খালেদা জিয়া সম্পর্কে, তারেক রহমান সম্পর্কে কত অপপ্রচার চালিয়ে যাচ্ছে। কী লাভ হয়ে তাতে?”

সভাপতির বক্তব্যে সংগঠনের আহ্বায়ক সাংবাদিক শওকত মাহমুদ বলেন, “শেখ হাসিনার দল আজকে সারা দেশে ধর্ষক লীগে পরিণত হয়েছে। আমরা যেমন বন্য প্রাণীদের জন্য অভয়ারণ্য তৈরি করি, অভয়ারণ্যর মধ্যে বন্য প্রাণীরা ঘুরে বেড়াবে।

“তেমনি ধর্ষক লীগের জন্য প্রত্যেক শহরে নিষিদ্ধ এলাকা করে দেওয়া হোক। যাতে সেই নিষিদ্ধ এলাকাতেই তারা তাদের দুষ্কর্ম করে। জনগণের লোকালয়ে যেন আমরা এই বন্য প্রাণীদের দেখতে না পাই- এই অনুরোধ আমি রাখছি।”

পেশাজীবী পরিষদের সদস্য সচিব এজেডএম জাহিদ হোসেনের সঞ্চালনায় এই মানববন্ধনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আফম ইউসুফ হায়দার, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের রুহুল আমিন গাজী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, শিক্ষক-কর্মচারি ঐক্য জোটের অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের রিয়াজুল ইসলাম রিজু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কাদের গনি চৌধুরী, শহিদুল ইসলাম, ডক্টরস অ্যাসোসিয়েশনের রফিকুল ইসলাম, এগ্ররিকালচারিস্ট অ্যাসোসিয়েশনের শামীমুর রহমান শামীম, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ছাত্রদলের বর্তমান সাধারণ সম্পাদব ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র দলের রাকিবুল ইসলাম রাকিব বক্তব্য দেন।