ছাত্রলীগ ধর্ষণকর্মের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে: ছাত্রদল সভাপতি

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের ঘটনা নিয়ে ছাত্রলীগের কড়া সমালোচনা করেছেন ছাত্রদলের সভাপতি সভাপতি ফজলুর রহমান খোকন।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2020, 02:34 PM
Updated : 28 Sept 2020, 02:34 PM

তিনি বলেছেন, “ছাত্রলীগ অতীতের মতো ধর্ষণ কর্মের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। এমসি কলেজের মাধ্যমে সেটিই বোঝা যায়।”

সিলেট ও খাগড়াছড়িতে ধর্ষণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের সমাবেশে একথা বলেন খোকন।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম বলেন, “ছাত্রলীগ সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দখলদারি কায়েম করে যে সর্বোচ্চ অনৈতিক কর্মকাণ্ড করে থাকে, এমসি কলেজের ঘটনা তারই বহিঃপ্রকাশ।

“বিচারহীনতার সংস্কৃতিতে ধর্ষণসহ সামাজিক অপরাধের প্রতিকার আশা করা যায় না। আমরা সব মনে রাখব। এসবের প্রতিশোধ ছাত্রদল একদিন নিয়ে ছাড়বে।”

ছাত্রদল সভাপতি খোকন বলেন, “এমসি কলেজের ঘটনার প্রতিবাদস্বরূপ সিলেট মহানগর ছাত্রদল প্রতিবাদ সমাবেশ আয়োজন করলে সেখানে ছাত্রলীগ কর্তৃক হামলায় আহত হয়েছেন অনেক নেতাকর্মী। অবিলম্বে সেই হামলাকারীদেরও গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।”

বিক্ষোভ সমাবেশের আগে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে টিএসসি সড়ক দ্বীপে সমাবেশস্থলে আসে।

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাঈফ মাহমুদ জোয়েল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ-সভাপতি জাকিরুল ইসলাম জাকির সমাবেশে উপস্থিত ছিলেন। সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান।