বিএনপির কত ঈদ যে পার হল: কাদের

বিএনপির আন্দোলনের ডাক ‘তর্জন-গর্জনেই’ সীমাবদ্ধ থাকবে, তা মাঠে গড়াতে পারবে না বলেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিশ্বাস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2020, 01:24 PM
Updated : 20 Sept 2020, 01:24 PM

রোববার বিআরটিএ আয়োজিত বিশেষ সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে দেশের সমসাময়িক রাজনীতি নিয়েও কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘আন্দোলন সংগ্রামের মাধ্যমে’ সরকার হঠানোর যে ডাক দিয়েছেন, সে প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি নেতারা কর্মসূচি আর আন্দোলনের ঘোষণা দিয়ে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে বসে থাকেন। তাদের হাক-ডাক অনেক শুনেছে জনগণ। বিএনপির আন্দোলনের হাক ডাক আর তর্জন গর্জনই, এর বাইরে বর্ষণ শোনা যায় না, যাবেও না।”

বিএনপি নেতাদের কটাক্ষ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “তারা আন্দোলন করে দলীয় অফিসের সামনে নিজ দলের নেতাকর্মীদের মাথা ফাটিয়ে দেয়। বিএনপি প্রতি বছর ঈদের পরে আন্দোলন শুরুর ঘোষণা দেয়, কিন্তু জনগণ কত ঈদ যে পার করল, আন্দোলন আর দেখে না, রাজপথ শূন্যই থাকে।”

আন্দোলনের ‘দ্বার রূদ্ধ করে’ বিএনপি এখন সংবাদ সম্মেলনের মধ্যে সীমাবদ্ধ হয়ে পড়েছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, “বিএনপির আন্দোলন পারস্পরিক অবিশ্বাস, কলহ, মিথ্যাচার আর নেতিবাচক রাজনীতির চক্রে আবদ্ধ, তাদের আন্দোলনের ডাক এখন মিথ্যাবাদী রাখালের গল্পের মত।”

মির্জা ফখরুলের সমালোচনা করে কাদের বলেন, “আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে সরাতে না পারলে স্বাধীনতা রক্ষা করা যাবে না, বিএনপি মহাসচিবের এমন কথা শুনলে জনগণ এখন হাসে, তারা কাদের নিয়ে আন্দোলন করবে? এদেশের স্বাধীনতা এসেছে আওয়ামী লীগের হাত ধরে, দেশের প্রতিটি অর্জনের সাথে মিশে আছে আওয়ামী লীগ।”