স্বেচ্ছাসেবক দলের ১৪৯ সদস্যের ‘আংশিক পূর্ণাঙ্গ’ কমিটি

সাড়ে তিন বছরের বেশি সময় পর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ১৪৯ সদস্যের ‘আংশিক পূর্ণাঙ্গ’ কমিটির অনুমোদন দিয়েছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2020, 04:17 PM
Updated : 19 Sept 2020, 04:17 PM

মোস্তাফিজুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি ও আবদুল কাদির ভুঁইয়া জুয়েলকে সাধারণ সম্পাদক করে নতুন এই কমিটির অনুমোদন দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২০১৬ সালের ২৭ অক্টোবর সদ্য প্রয়াত শফিউল বারী বাবুকে সভাপতি ও জুয়েলকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়েছিলো।

সে সময় সিনিয়র সহসভাপতি পদে মোস্তাফিজুর রহমান, সহসভাপতি পদে গোলাম সারোয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাইফুল ইসলাম ফিরোজ ও সাদরেজ জামান এবং সাংগঠনিক সম্পাদক পদে ইয়াসীন আলীরকে দায়িত্ব দেওয়া হয়।

ক্যান্সারে আক্রান্ত শফিউল বারী বাবু গত ২৮ জুলাই মারা গেলে সিনিয়র সহসভাপতি মোস্তাফিজুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। এরপর শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৪৯ সদস্যের ‘পূর্ণাঙ্গ’ কমিটি অনুমোদনের কথা জানানো হয়, সেটাও ‘আংশিক’।

এই কমিটিতে ৩০ জন সহসভাপতি, ২১ জন যুগ্ম সাধারণ সম্পাদক, ২৮ জন সহ সাধারণ সম্পাদক এবং ৫২ জন সহ-সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন।

সহসভাপতিরা হলেন, গোলাম সারোয়ার, আসাদুজ্জামান নেসার, আনু মোহাম্মদ শামীম আজাদ, আজহারুল হক মুকুল, এ বি এম পারভেজ রেজা, লিটন মাহমুদ, শাহাবুদ্দিন মুন্না, ইকবাল আনসারী টিপু, চৌধুরী ওয়াহিদুর রহমান চয়ন, সুলতান মোহাম্মদ নাসিরউদ্দিন, মোস্তাকুর রহমান মোস্তাক, ওয়াহিদ ইমতিয়াজ বকুল, আসফ কবির চৌধুরী শ্বাশত, শরিফুল ইসলাম দুলু, জামাল হোসাইন তালুকদার, রফিক হাওলাদার, জামির হোসেন, এমদাদুল হক এমদাদ, আওলাদ হোসেন উজ্জ্বল, একেএম আবুল কালাম আজাদ, আরিফ হোসেন হাওলাদার (ঢাকা), শওকত আজম খাজা (চট্টগ্রাম), নুসরাত এলাহী রিজভী (রাজশাহী), তৈয়বুর রহমান (খুলনা), ফরহাদ চৌধুরী শামীম (সিলেট), ফরিদ উদ্দিন আহমেদ (বরিশাল), রাশেদ উন নবী খান বিপ্লব (রংপুর), শহিদুল আমিন খসরু (ময়মনসিংহ), সাহাবুদ্দিন ফারুক (কুমিল্লা) ও হাফিজুর রহমান (ফরিদপুর)।

এছাড়া কোষাধ্যক্ষ, প্রচার, প্রকাশনা ও দফতর, স্বাস্থ্য, আইন বিষয়ক সম্পাদক ও সহ সম্পাদক পদেও মনোয়ন দেওয়া হয়েছে নতুন কমিটিতে।