মতলবি মহল দেশ-বিদেশে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে: কাদের

একটি মতলবি মহল দেশ বিদেশে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে যাচ্ছে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2020, 10:20 AM
Updated : 3 August 2020, 10:20 AM

যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগ আয়োজিত সম্প্রতি আওয়ামী লীগের প্রয়াত নেতাদের মৃত্যুতে সোমবার এক স্মরণসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “করোনাভাইরাসের সময় দেশে প্রবাসীর পরিবারগুলোর দিকে নজর দিতে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। আমরা সেই নির্দেশনা পালন করছি আপনারাও প্রবাসে যারা সামর্থবান আছেন নেত্রীর নির্দেশনা মেনে চলবেন বলে আশা করছি। সরকার দিনরাত কাজ করছেন মানুষের মুখে হাসি ফুটাতে।

“কিন্তু একটি মতলবি মহল দেশ ও বিদেশে সরকারের বিরুদ্ধে অব্যাহত ভাবে মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তারা দিনের আলোতেও রাতের অন্ধকার দেখতে পাচ্ছে। তারা সরকারের সমালোচনা করতে গিয়ে দেশের ইমেইজ নষ্ট করছে। লাখ লাখ প্রবাসীর অবস্থানকে নড়বড়ে করছে।”

ইতালিতে বিএনপি নেতার বক্তব্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “সম্প্রতি ইতালিতে বিএনপির এক নেতার বক্তব্যে ইতালি প্রবাসীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। প্রবাসে ইতালী সবাইকে ঐক্যবদ্ধ থাকার জন্য নেত্রী নির্দেশনা দিয়েছেন। নিজেদের মধ্যে ভূল বুঝাবুঝি থাকলে নিজেরদের মধ্যে বা নেতা/নেত্রী যারা আছেন তারা বিষয়টি সুরাহা করবেন “

এ নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “শেখ হাসিনা সরকারের ইতিবাচক দিক তুলে ধরুন। প্রবাসের আপনাদের মধ্যে তুলনামূলক ভাবে যারা ভালো অবস্থানে আছেন, তাদের দায়িত্ব একটু বেশি। আপনারা যারা সমস্যায় আছে তাদের পাশে দাঁড়াবেন।”

সমস্যার কোন বিষয় সরকারের নজরে আনার জন্য মানবববন্ধন না করে সরাসরি মন্ত্রী, প্রতিমন্ত্রী বা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, “প্রবাসীদের একটি কমন অভিযোগ থাকে দুতাবাসের সেবার মান নিয়ে। দূতাবাসের কর্মরতরা যেন হাসিমুখে সেবা দান করে, সেজন্য পররাষ্ট্র মন্ত্রণালয় দূতাবাসগুলোকে নির্দেশনা দিয়েছেন। এছাড়া দূতাবাসে লোকবল সংকট আছে।

“বিদেশের মাটিতে মানববন্ধন বা বিক্ষোভ না করে নিজেদের ইমেইজ নষ্ট না করে, নিজেদের মধ্যে সমস্যা সমাধানের পথ খুঁজে বের করার জন্য আপনাদের ভাবতে বলছি। এ বিষয়ে কমিউনিটির নেতৃবৃন্দ সহযোগিতা করতে পারে। আপনারা প্রয়োজনে পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নজরে আনতে পারেন কোন বিষয় জানানোর প্রয়োজন মনে করলে। তাদের জানাতে পারেন তারা দক্ষতার সঙ্গে কাজ করছে। প্রয়োজনে আমাকেও জানাতে পারেন আমি নেত্রীকে জানাবো।”

স্বরণ সভায় নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কলে যুক্ত হয়ে ওবায়দুল কাদের বলেন, প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম, এডভোকেট সাহারা খাতুন,শেখ আবদুল্লাহ,বদরুদ্দীন আহমেদ কামরানসহ অন্যান্য নেতারা শেখ হাসিনার সহযোদ্ধা হিসেবে তারা আজীবন নিরলস কাজ করে গেছেন দল ও জাতির জন্য।