যশোর ও বগুড়া উপ-নির্বাচন পেছানোর অনুরোধ জানিয়ে এল জাপা

দলের প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীতে বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপ-নির্বাচন না করতে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়ে এসেছে জাতীয় পার্টি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2020, 02:21 PM
Updated : 12 July 2020, 02:21 PM

রোববার বেলা ১১টার দিকে জাতীয় পার্টির নেতা সৈয়দ আবু হোসেন বাবলার নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে এ অনুরোধ জানিয়েছেন।

করোনাভাইরাস মহামারীর মধ্যেও আটকে থাকা এই দুই আসনে উপনির্বাচনের জন্য আগামী মঙ্গলবার ইসি দিন ঠিক করার পর জাতীয় পার্টি আপত্তি জানায়।

গত ৯ জুলাই নির্বাচন কমিশনকে চিঠিও দিয়েছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের; যদিও সিইসি কে এম নুরুল হুদা বলে আসছেন, ভোট পেছানোর কোনো সুযোগ নেই।

রোববার সিইসির সঙ্গে দেখা করে আসার পর জাতীয় পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “১৪ জুলাই আধুনিক বাংলাদেশের রূপকার, সাবেক সফল রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী।

“দিনটি জাতীয় পার্টির অগনিত নেতা-কর্মী ও এরশাদ প্রেমিদের কাছে শোকাবহ। দেশের লাখো মানুষ বিনম্র শ্রদ্ধায় স্মরণ করবেন পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে। দলীয়ভাবে জাতীয় পার্টি দিনটিতে শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় নানা কর্মসূচি পালন করবেন। তাই উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন করতে কমিশনকে জাতীয় পার্টির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।”

সংসদ সদস্য আবু হোসেন বাবলা সাংবাদিকদের বলেন, “জাতীয় পার্টি সব সময় স্বচ্ছ, নিরপেক্ষ ও অবাধ নির্বাচন চায়। অনুষ্ঠেয় উপ-নির্বাচনগুলো যেন গ্রহণযোগ্য হয়, সে ব্যাপারেও নির্বাচন কমিশনকে অনুরোধ করা হয়েছে জাতীয় পার্টির পক্ষ থেকে।”

বাবলার নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য রেজাউল ইসলাম ভুঁইয়া, পার্টির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম ওমর এবং যুগ্ম মহাসচিব আমির হোসেন।

আগামী মঙ্গলবার দলের প্রতিষ্ঠাতা এরশাদের মৃত্যুবার্ষিকীতে কী কী আয়োজন থাকছে, সংবাদ বিজ্ঞপ্তিতে তাও জানিয়েছে জাতীয় পার্টি।

সেদিন সকাল ১০টায় জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের রংপুরের পল্লী নিবাসে এরশাদের কবর জিয়ারত করবেন। পরে স্থানীয় জাতীয় পার্টি আয়োজিত এক সভায় বক্তৃতা করবেন তিনি।

সেদিন সকালে রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে সৈয়দ আবু হোসেন বাবলার নেতৃত্বে জাতীয় পার্টি নেতাকর্মীরা এরশাদের প্রতিকৃতিতে ফুল দেবেন।

মঙ্গলবার সকালে সারা দেশে জাতীয় পার্টির প্রতিটি ইউনিট অফিসে দলীয় পতাকা অর্ধনমিত থাকবে।

সেদিন জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় এবং কাকরাইল কেন্দ্রীয় কার্যালয়ে দিনভর কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার বিকাল ৪টায় বনানী অফিসে মিলাদ ও আলোচনা সভায় জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদেরসহ জাতীয় পার্টির শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।