পাটকল বন্ধের প্রতিবাদে ১৩ জুলাই বাম জোটের পদযাত্রা

রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের প্রতিবাদে আগামী ১৩ জুলাই ঢাকা থেকে ডেমরার লতিফ বাওয়ানী জুটমিল পর্যন্ত পদযাত্রার কর্মসূচি ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2020, 02:35 PM
Updated : 8 July 2020, 02:35 PM

এছাড়া আগামী ২০ জুলাই গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত মানব প্রাচীর কর্মসূচিরও ডাক দেওয়া হয়ছে বাম জোটের ভার্চুয়াল আলোচনা সভা থেকে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার বিকালে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় এসব কর্মসূচি ডাকেন জোটের নেতারা।

সভায় এক প্রস্তাবে সরকারের ‘দুর্নীতি-লুটপাট ও ভুল নীতিরর’ দায় শ্রমিকদের উপর চাপিয়ে লোকসানের অজুহাতে রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধ ঘোষণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

“পাটকলের আধুনিকায়ন, পাট মন্ত্রণালয় ও বিজেএমসির ‘দুর্নীতিবাজ’ কর্মকর্তাদের অপসারণ ও বিচারের দাবিতে আগামী ২০ জুলাই গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত মানব প্রাচীর; ১৩ জুলাই ঢাকা থেকে ডেমরা লতিফ বাওয়ানী পর্যন্ত পদযাত্রা এবং খুলনা ও চট্টগ্রামে শ্রমিক জনসভা অনুষ্ঠানের কর্মসূচি ঘোষণা করা হয়।”

বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে ভার্চুয়াল ওই সভায় সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকী, বাসদ (মার্কসবাদী) এর সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, সমাজতান্ত্রিক আন্দোলনের হামিদুল হক, বাসদ নেতা রাজেকুজ্জামান রতন, সিপিবির প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ কাফি রতন অংশ নেন।