‘নতজানু’ সরকার সীমান্ত হত্যায় টু শব্দটি করে না: রিজভী

সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষীদের হাতে বাংলাদেশিদের মৃত্যু বন্ধ না হওয়ায় সরকারের সমালোচনা করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2020, 08:14 AM
Updated : 5 July 2020, 08:38 AM

রোববার এক ভার্চয়াল সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেছেন, গত তিন মাসে ২৫ জন বাংলাদেশির প্রাণ গেছে বিএসএফের হাতে।

“গত ২ জুলাই তারা একজনকে হত্যা করেছে। গতকালও চাঁপাই নবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মানসিক ভারসাম্যহীন জাহাঙ্গীর আলমকে ধরে নিয়ে বিএসএফ গুলি করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।”

কিন্তু বাংলাদেশ সরকার এর প্রতিবাদ করছে না অভিযোগ করে রিজভী বলেন, “সরকার টু শব্দটি পর্যন্ত করে না। সীমান্ত হত্যা বন্ধে তাদের কোনো পদক্ষেপ নেই। নতজানু সরকার কোনো প্রতিবাদ করারও সাহস পাচ্ছে না।”

সীমান্তে বাংলাদেশিরা দীর্ঘদিন ধরে ‘একপেশে হত্যাকাণ্ডের শিকার’ হচ্ছে মন্তব্য করে এই বিএনপি নেতা বলেন, “গত তিন মাসে বিএসএফ কর্তৃক সকল হত্যাকাণ্ডের বিরুদ্ধে আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

জনগণের ‘পাশে না থেকে’ বিএনপি নেতারা ঘরে বসে শুধু সরকারের সমালোচনা করছেন- তথ্যমন্ত্রী হাছান মাহমুদের এমন বক্তব্যের জবাবে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, “তথ্যমন্ত্রীর মত উদ্ভট ও ডাহা মিথ্যা কথা বলার মত লোক বাংলাদেশে আর কতজন আছেন তা আমার জানা নেই। তার চোখে মুখে মিথ্যার ঝলক বেরিয়ে আসে।

“তথ্যমন্ত্রীর কাছে জানতে চাই, আপনাদের মন্ত্রী-এমপিরা কে মাঠে আছেন, কে জনগণের পাশে আছেন? আমরা তো দেখছি- আপনাদের এমপি মানব পাচারের জন্য মধ্যপ্রাচ্যে গ্রেপ্তার হচ্ছে। জনগণ দেখছে, আপনাদের জনপ্রতিনিধিদের খাটের তল থেকে, মাটির তল থেকে, গ্যারেজের ভেতর থেকে শুধু চালের বস্তা, তেলের লট বের হচ্ছে। আপনাদের মন্ত্রী-এমপিরা জনগণের ভোটে নির্বাচিত নয় বলে মানুষের পাশে দাঁড়ায়নি।”

বরং বিএনপি নেতা-কর্মীরা মহামারীর এই সঙ্কটে বিভিন্ন সহায়তা নিয়ে ‘কোটি কোটি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে’ বলে দাবি করেন রিজভী।

রিজভীর কোনো ‘ফেইসবুক অ্যাকাউন্ট নেই’

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ভার্চুয়াল এই সংবাদ ব্রিফিংয়ে রুহুল কবির রিজভী বলেন, “আমি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আবারো জানাচ্ছি, আমার কোনো ফেইসবুক অ্যাকাউন্ট নেই। আমি কোনো ফেইসবুক পরিচালনা করি না।”

‘কতিপয় অসাধু ও প্রতারক ব্যক্তি’ তার নামে ফেইসবুক অ্যাকাউন্ট খুলে প্রতারণা করছে অভিযোগ করে রিজভী বলেন, “এ বিষয়ে সকলকে সর্তক থাকতে বিশেষভাবে আমি অনুরোধ জানাচ্ছি।”