কিসের উন্নয়ন, শুধু যাঁতাকলে পিষ্ট জনগণ: রিজভী

বিদ্যুতের ভৌতিক বিল ও জনগণের টাকায় ভর্তুকি দিয়ে উদ্বৃত্ত বিদ্যুৎ উৎপাদনের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেছেন, সরকার উন্নয়নের নামে শুধু জনগণকে বাড়তি ব্যয়ের যাঁতাকলে পিষ্ট করছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2020, 10:24 AM
Updated : 30 June 2020, 11:06 AM

মঙ্গলবার দুপুরে বিদ্যুৎ ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি সংক্রান্ত সংসদে উত্থাপিত বিলের প্রতিবাদে মানববন্ধনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব একথা বলেন।

কয়েক মিনিটের বক্তব্যে রিজভী বলেন, বিদ্যুতের ভৌতিক বিলের চাপে অসহায় মধ্যবিত্ত মানুষ হাহাকার করছে। বলা হচ্ছে, চাহিদার চেয়ে তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ বেশি উৎপাদন হচ্ছে, যার বেশিরভাগ রেন্টাল-কুইক রেন্টালের। অর্থাৎ এসব কেন্দ্রের ভাড়া দিতে হচ্ছে সরকারকে এবং বেশি দামে তাদের কাছ থেকে বিদ্যুৎ কিনতে হচ্ছে সরকারকে।

“এই টাকা কে দিচ্ছে? এই টাকা জনগণের পকেট থেকে নিয়ে ভর্তুকি দেওয়া হচ্ছে। তাহলে কিসের উন্নয়ন? শুধু জনগণের ওপর যাঁতাকল। জনগণকে পিষ্ট করা হবে আর মানিকগঞ্জে খাবার না পেয়ে বাচ্চা বিক্রি করছে মা। এই হচ্ছে পরিস্থিতি, এটা চলতে পারে না।।”

সকাল সাড়ে ১১টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এ মানববন্ধন হয়। প্রধান অতিথি রিজভীর বক্তব্যের আগ মুহূর্তে পুলিশ কর্মকর্তারা এসে অনুমতি ছাড়া মানববন্ধন কেন তা জানতে সেখান থেকে তাদের সরতে বলে।

ঢাকা মহানগরউত্তরের বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মুন্সি বজলুল বাসিত আনজুর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এজিএম শামসুল হকের পরিচালনায় নতুন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলিম নকি ও দপ্তর সম্পাদক এবিএমএ রাজ্জাক সেখানে বক্তব্য দেন।