সরকারের ভুল সিদ্ধান্তে করোনাভাইরাসের ‘চাষ’: অলি

সরকারের ভুল সিদ্ধান্তের কারণে দেশে করোনাভাইরাসের ‘চাষাবাদ’ হয়েছে মন্তব্য করে শিগগির কারফিউ জারি দাবি জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি অলি আহমদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2020, 09:45 AM
Updated : 6 June 2020, 09:47 AM

শনিবার এক বিবৃতিতে মহামারী মোকাবিলায় সরকার ‘ব্যর্থ’ হয়েছে বলে  সমালোচনা করেন সাবেক এই সেনা কর্মকর্তা।

অলি আহমদ বলেন, “সরকার একাধিকবার ছুটি ঘোষণা ও ছুটি বাতিল করার ফলে জনগণ সমগ্র দেশে একাধিকবার বিনা বাধায় ভ্রমণ করার সুযোগ পেয়েছে। শ্রমিকরা একাধিকবার নিজ নিজ গ্রামে আসা-যাওয়ার ফলে পক্ষান্তরে সরকারের ভুল সিদ্ধান্তের কারণে সমগ্র দেশে করোনাভাইরাস চাষাবাদ হয়েছে।

“প্রাথমিক পর্যায়ে যদি জরুরি অবস্থা অথবা কারফিউ জারি করা হতো তাহলে করোনাভাইরাস কখনো বর্তমান পর্যায়ে পৌঁছাতো না। এখনো সময় আছে কঠোরভাবে স্বল্প সময়ের জন্য হলেও কাউফিউ দিয়ে করোনা বিস্তার রোধে করা অত্যন্ত জরুরি বলে আমি মনে করি।”

তিনি বলেন, “কারফিউ অথবা জরুরি অবস্থা ঘোষণার জন্য সরকারকে একাধিকবার অনুরোধ করেছি। তারা আমার সে পরামর্শগুলোতে কর্ণপাত করেনি। যার ফলে আজ সমগ্র দেশে করোনা বিস্তৃতি লাভ করেছে।”

করোনাভাইরাস সংক্রমিত রোগীদের হাসপাতালে ভর্তি নিয়ে দুর্ভোগে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

“রোগীকে নিয়ে পরিবারের সদস্যদের একাধিক হাসপাতালে ছুটাছুটি করতে হচ্ছে। আশা করি, সরকার সমস্যাগুলো উপলব্ধি করবেন। বড় বড় শহর ও জেলা-উপজেলাতে রোগীরা কোন জায়গা গেলে চিকিৎসা পাবেন-এই তথ্য প্রতিনিয়ত টেলিভিশনের মাধ্যমে জনগণকে অবহিত করা উচিত।”