গণস্বাস্থ্যের কিটের নমুনা পরীক্ষার ফল প্রকাশের দাবি ঐক্যফ্রন্টের

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কোভিড-১৯ টেস্ট কিটের নমুনার কার্যকারিতা পরীক্ষার ফলাফল দ্রুত প্রকাশের দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2020, 09:32 AM
Updated : 26 May 2020, 09:49 AM

মঙ্গলবার ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

নেতৃবৃন্দ বলেন, “গত বেশ কয়েকদিন ধরে করোনা শনাক্তরণ কিটের জন্য অনেক বেশি কাজ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী সংক্রমণের ঝুঁকি অনেক বাড়িয়েছেন- এটা নিশ্চিতভাবেই বলা যায়। অত্যন্ত দুঃখজনক ব্যাপার হচ্ছে, সরকার পদে পদে বাধা সৃষ্টি করে এখনো কিটটি বাজারে আসতে দেয়নি।

“দেশে সামাজিক করোনা ছড়িয়ে পড়ার এই সময়ে সরকারি টেস্টের চরম অপ্রতুলতার মধ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের কিট জনগণকে খু্বই সাহায্য করতে পারত। কিটের পরীক্ষার ফলাফল অতি দ্রুত প্রকাশ করে সেই ব্যাপারে অনতিবিলম্বে সিদ্ধান্ত নেওয়ার জন্য আমরা জোর দাবি জানাচ্ছি।”

ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাস আক্রান্ত হওয়ায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে নেতৃবৃন্দ রোগমুক্তি কামনা করেন।

তারা বলেন, “ফ্রন্ট অতীতের মতো তার সব প্রয়োজনে তার সাথে থাকবে। আমরা আশা করছি, ডা. জাফরুল্লাহ চৌধুরী অসুস্থতা মৃদু উপসর্গের মধ্য দিয়ে শেষ হবে। তার বয়স ও অন্যান্য শারীরিক জটিলতা বিবেচনায় নিলে তিনি নিশ্চিতভাবেই খু্বই ঝুঁকিপূর্ণ রোগী হিসাবেই চিহ্নিত হবেন। আমরা আশা করি তার রোগ জটিল হবে না।

“কিন্তু তেমন পরিস্থিতি হলে যেন এক মুহুর্ত সময়ও নষ্ট না হয় তাকে চিকিৎসা দিতে। সেটা নিশ্চিত করতে তার জন্য দেশের সর্বোচ্চ মানের হাসপাতালে সর্বোচ্চ মানের চিকিৎসা ব্যবস্থা আগে থেকেই প্রস্তুত রাখতে হবে। একজন বীর মুক্তিযোদ্ধা এবং এখন পর্যন্ত সর্বস্ব দিয়ে দেশের জন্য কাজ করে যাওয়া মানুষটির এইটুকু রাষ্ট্রের পক্ষে থেকে প্রাপ্য।”

ফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টুর স্বাক্ষরে এই বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়।