শ্রমিকের বেতন-ভাতা অবিলম্বে শোধ করুন, মালিকদের প্রতি কাদের

করোনাভাইরাসের মহামারীর মধ্যেও বকেয়া বেতন-ভাতার না পেয়ে পোশাক শ্রমিকদের রাস্তায় নেমে বিক্ষোভের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তাদের পাওনা মেটাতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2020, 09:56 AM
Updated : 20 May 2020, 09:56 AM

বুধবার রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারির বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ‌্য করছি, এখনও অনেক শিল্পকারখানার মালিক শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করেননি।

“শ্রমিকদের নামে বিক্ষোভ ও অস্থিরতা বিরাজ করছে। প্রতিদিনই শ্রমিকরা রাস্তায় নেমে আসছে, যা সংকটকালে অনাকাঙ্ক্ষিত। আমি গার্মেন্টসহ অন‌্যান‌্য কারখানা  মালিকদের অনুরোধ করছি, যারা এখনও বেতন-ভাতা পরিশোধ করেননি, তারা অবিলম্বের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন।”

ঈদকে সামনে রেখে মানুষকে গ্রামমুখী না হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “আপনারা নিজ নিজ অবস্থানে থাকুন। ঘর থেকে বের হয়ে পথিমধ‌্যে আটকা পরবেন না। তখন দুদিকই হারাবেন এবং ভোগান্তিতে পড়বেন।

“সংকট মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন। অন‌্যথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারকে আরো কঠোর অবস্থানে যেতে হবে।”

আন্দোলন ও নির্বাচনে ব‌্যর্থ হয়ে বৈশ্বিক সংকটকে পুঁজি করে বিএনপি রাজনীতির অশুভ খেলায় মেতেছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, “শেখ হাসিনার সরকার যখন সকলকে নিয়ে সম্মিলিত ও সমন্বিত প্রয়াস চালিয়ে যাচ্ছে তখন বিএনপি রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছুই দেখতে পায় না।”

ত্রাণ ক্রার্যক্রমে যে কোনো অনিয়মের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে  মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “অভিযুক্তদের বিরুদ্ধে ইতোমধ‌্যে প্রশাসনিক, দলীয় ও আইনগত ব‌্যবস্থা গ্রহণ- তারই প্রমাণ বহন করে।

“দলীয় পরিচয়ও তাদের রক্ষা করতে পারেনি। এই বিষয়ে শেখ হাসিনা জিরো টলারেন্সের পরিচয় দিয়েছে।”