‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’: এবারের বিষয় মানবিক সহায়তা

আওয়ামী লীগের আয়োজনে মহামারী ও পরবর্তী বাংলাদেশ নিয়ে ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব ইন্টারনেটে সম্প্রচার করা হবে মঙ্গলবার রাত ১০টায়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2020, 10:24 AM
Updated : 19 May 2020, 10:46 AM
অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে থাকা প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলি ফরহাদ জানান, এই পর্বের বিষয়বস্তু নির্ধারণ করা হয়েছে ‘করোনাভাইরাস সংকটে মানবিক সহায়তা’।

মূল প্যানেল আলোচনায় থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী দিপু মনি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বাংলাদশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিনিধি শিপ্রা দাশ।

এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ভিডিও কলে যুক্ত হবেন।

এর আগে গত ১৫ মে আওয়ামী লীগের ফেইসবুক পেইজে ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ এর প্রথম পর্ব সম্প্রচারিত হয়, যার বিষয়বস্তু ছিল ‘করোনাভাইরাস মহামারী মোকাবেলায় জনসচেতনতা’।

ফরহাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “করোনাভাইরাস সঙ্কট মোকাবেলায় সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগের কর্মকাণ্ড এবং সঙ্কট পরবর্তী পরিস্থিতিতে সমাজ ও রাষ্ট্রের সকল পর্যায়ের করনীয় বিষয়ে আলোচনা করতে বাংলাদেশ আওয়ামী লীগ এই আলোচনার উদ্যোগ নিয়েছে।

“প্রথম পর্বের আলোচনায় সাধারণ মানুষ সরাসরি তাদের প্রশ্নগুলো উপস্থিত আলোচকদের কাছে তুলে ধরেছেন। তারা নিজেদের মতামত সরাসরি পৌঁছে দেওয়ার সুযোগ পাচ্ছেন এই আয়োজনের মাধ্যমে।”