সাংসদ হাবিবুর রহমান মোল্লা আর নেই

ঢাকার ডেমরা-দনিয়া-মাতুয়াইল আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মোল্লা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2020, 05:31 AM
Updated : 6 May 2020, 05:31 AM

বুধবারসকাল ৯টা ৫০ মিনিটে ঢাকারস্কয়ার হাসপাতালে তার মৃত্যু হয় বলে আওয়ামীলীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন।

হাবিবুররহমান মোল্লার ব্যক্তিগত সহকারী জামাল উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ডায়বেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন ঢাকা-৫ আসনের এইসংসদ সদস্য। তার বয়স হয়েছিল ৭৮ বছর।

“স্যারগত ২৭ মার্চ থেকেস্কয়ার হাসপাতালে ভর্তি ছিলেন। গত সাত দিনতাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।”

১৯৪২সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণকরা হাবিবুর রহমান মোল্লা ১৯৯১ সালে প্রথমবার স্বতন্ত্র প্রার্থী হিসাবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। ১৯৯৬ সালের নির্বাচনে ঢাকা-৪ আসন থেকেতিনি প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০১সালের নির্বাচনে ওই আসন থেকেবিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান তিনি। এরপর নির্বাচন কমিশন আসন সীমানা পুনর্নির্ধারণ করলে হাবিবুর রহমান মোল্লার এলাকা পড়ে ঢাকা-৫ আসনে।

পরে২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা-৫ আসন থেকেএমপি নির্বাচিত হন হাবিবুর রহমানমোল্লা। পরের দুটি নির্বাচনেও তিনি জয়ী হন।

বর্ষিয়ানএই রাজনীতিবিদ স্ত্রী ও ছয় সন্তানরেখে গেছেন। তার বড় ছেলে মশিউররহমান সজল মোল্লা ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পরিবারেরতরফ থেকে জানানো হয়েছে, মাতুয়াইলে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে প্রয়াত সংসদ সদস্যকে।

আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদকওবায়দুল কাদের সাংসদ হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশকরেছেন বলে বিপ্লব বড়ুয়া জানিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক