‘টাস্কফোর্সের’ দাবির মধ্যে ‘বিভ্রান্তির ভাইরাস’ দেখছেন কাদের

বিএনপি করোনাভাইরাসের মহামারী মোকাবেলায় ‘সর্বদলীয় টাস্কফোর্স’ গঠনের দাবি তুললেও তার কোনো ‘প্রয়োজন নেই’ বলে মনে করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2020, 09:43 AM
Updated : 24 April 2020, 09:43 AM

শুক্রবার ঢাকার সংসদ ভবন এলাকায় নিজের বাসায় সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “আমাদের দেশের কেউ কেউ করোনাভাইরাস প্রতিরোধে জাতীয় টাস্কফোর্স গঠনের জন্য সরকারকে আহ্বান করেছেন। কিন্তু সারা দুনিয়ায় দলীয় বা রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে তা গড়ে তোলার কোনো নজির কোথাও নেই। এ সময়ে যার যার দায়িত্ব সতর্কতার সাথে পালন করাই দায়িত্বশীলতার পরিচায়ক।”

সব রাজনৈতিক দলকে সেই ‘দায়িত্বশীল ভূমিকা’ নেওয়ার আহ্বান জানিয়ে সরকারের সেতুমন্ত্রী কাদের বলেন, “ভালো পরামর্শ সরকারকে কোনো দল যদি দেন, তাহলে অবশ্যই সে পরামর্শ সরকার সানন্দে গ্রহণ করবে। করোনা প্রতিরোধে জাতীয় টাস্কফোর্স বা জাতীয় ঐক্য গড়ে তোলার নামে বিএনপি অহেতুক বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে।”

তিনি বলেন, “অদৃশ্য শত্রুকে মোকাবিলার জন্য আজকে যা যা দায়িত্ব পালন করা উচিত, তার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলাই সবার প্রথম এবং প্রধান কর্তব্য ।”

করোনাভাইরাসে আক্রান্ত ‘ভিআইপিদের’ জন্য সরকার আলাদা হাতপাতালের ব্যবস্থা করছে বলে ‘বিভিন্ন মাধ্যমে’ যে তথ্য প্রচার হচ্ছে, তা ‘গুজব’ বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, “আমি যতটুকু জানি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ধরনের কোনো প্রস্তাবে সমর্থন দেননি। রোগীকে রোগী হিসেবে দেখব, এখানে ধনী দরিদ্র বিত্তবানদের কোনো বিষয় নেই। কারণ দল-মত, ধর্ম-বর্ণ দেখে করোনা কাউকে ছাড় দেবে- এমনটা মনে করার কোনো কারণ নেই।”