কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ

করোনাভাইরাসের বিস্তার রোধে লকডাউনের কারণে বিপাকে পরা কৃষকদের ধান কেটে বাড়ি বাড়ি পৌছে দিচ্ছে নরসিংদী জেলা ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2020, 08:20 PM
Updated : 23 April 2020, 08:20 PM

নরসিংদী সদর উপজেলা, পলাশ উপজেলা ও মাধবদী থানার বিভিন্ন এলাকায় কৃষকদের সহায়তায় এগিয়ে এসেছে আওয়ামী লীগের ছাত্র সংগঠনটি।

জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসিবুল হাসান মিন্টু ও সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম রিমনের নেতৃত্বে এই ধানকাটার কর্মসূচি চলছে।

সভাপতি মিন্টু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কৃষকরা ধান কাটার শ্রমিক পাচ্ছিল না। বিষয়টি আমাদের নজরে আসার সঙ্গে সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এগিয়েছি। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা ছিল কৃষকের পাশে দাঁড়ানোর।

“আমরা তাৎক্ষণিকভাবে ছাত্রলীগের শতাধিক নেতা-কর্মী গিয়ে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দেই। এতে কৃষক হারুন মিয়ার মুখে আমরা তৃপ্তির হাসি দেখেছি।”

সাধারণ সম্পাদক রিমন বলেন, “গ্রামের এসব অসহায় কৃষকের মুখে হাসি ফোটাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নরসিংদী জেলার সকল ইউনিটের ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষকের পাশে দাঁড়িয়েছে।

“আমরা কয়েকটি টিমে বিভক্ত হয়ে কাজ করছি। যে সকল কৃষকরা বেশি বিপাকে পড়েছে, আমরা আগে তাদের ধান কেটে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি।”

ধারাবাহিকভাবে অন্যান্য উপজেলায়ও কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দেওয়া হবে বলে জানান রিমন।