চাষিদের ‘ধান কেটে দেবে’ কৃষক লীগের নেতা-কর্মীরা

করোনাভাইরাসের মহামারীর মধ্যে দেশজুড়ে শ্রমিক সংকটের থাকা চাষিদের জমিতে গিয়ে বোরো ধান কাটায় সহযোগিতা করবেন বাংলাদেশ কৃষক লীগের নেতা-কর্মীরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2020, 11:10 AM
Updated : 21 April 2020, 11:10 AM

তাই সহযোগিতা চাইতে দেশজুড়ে চাষিদের জন্য অঞ্চলভিত্তিক ১০টি হটলাইন নম্বর চালু করা হয়েছে বলে ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনটির সভাপতি সমির চন্দ জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “করোনাভাইরাসের কারণে সকল মানুষ ঘরবন্দী। ফলে শ্রমিক সংকটের কারণে বোরো মৌসুমের ধান কাটতে পারছে না দেশের অনেক কৃষক। এই সকল কৃষকের ধান কৃষক লীগের নেতাকর্মীরা কেটে দিবে।”

এজন্য প্রতিটি অঞ্চলে নেতা-কর্মীদের ১০০ জনের একটি করে ১০টি দল গঠন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রতিটি টিমের আলাদা হটলাইন নম্বর আছে। সেখানে কোনো কৃষক ফোন দিলে নেতাকর্মীরা গিয়ে ধান কেটে দিবে।

“শুধু ধান কাটা নয়, কৃষকের যে কোনো সমস্যার সমাধান এ হটলাইনের মাধ্যমে করা হবে।”

অঞ্চলভিত্তিক হটলাইন নম্বরগুলো হল – ০১৭১১৩৩১০৭২ (সিলেট),০১৭৩২১৭০৫৫৫ (কুমিল্লা), ০১৭১১১৪০২১৬ (চট্টগ্রাম), ০১৭১১২৬১৮৩৩ (রংপুর), ০১৭১১৪৪২২১৩ (বরিশাল), ০১৭১২০৯২৭৫৬ (ফরিদপুর), ০১৭১৪২২০৫৬৩ (রাজশাহী), ০১৭১১৩২৯০৪৪ (ঢাকা), ০১৭১৬৭১৬২০১ (খুলনা), ০১৭১৬৭০৭৭০ (ময়মনসিংহ)।

কৃষক লীগ সভাপতি বলেন, সংগঠনের জেলা কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং প্রয়োজনে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গেও যোগাযোগ করে সহযোগিতা চাওয়া যাবে।

এছাড়া প্রতি জেলা কমিটিতে কৃষকের ধান কাটা ও সহায়তার জন্য ১০০ জনের স্ট্রাইকিং ফোর্স রয়েছে বলেও তিনি জানান।