প্রান্তিক জনগোষ্ঠী ‘হাহাকার’ করছে: রিজভী

করোনাভাইরাস মহামারীর মধ্যে লকডাউনে কর্মহীন হয়ে পড়া প্রান্তিক জনগোষ্ঠী ‘ত্রাণের অভাবে হাহাকার করছে’ বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2020, 08:19 AM
Updated : 21 April 2020, 08:19 AM

মঙ্গলবার কাফরুল থানা বিএনপির উদ্যোগে রাজধানীর ইব্রাহিমপুর-কাফরুল এলাকায় ‘ঘরে ঘরে ত্রাণ’ পৌঁছানোর কর্মসূচির উদ্বোধন করে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এ মন্তব্য করেন।

তিনি বলেন, “সরকার আগে থেকে কোনো প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়ায় বাংলাদেশে আজকে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করছে। আমরা কী দেখছি, নিম্ন আয়ের মানুষরা, যারা দিন আনে দিন খায়, তারা খাবার সংগ্রহ করতে পারছে না, তাদের ঘরে খাবার নেই।

“প্রান্তিক মানুষেরা ক্ষুধার জ্বালায় হাহাকার করছে। ভয়ঙ্কর এক পরিস্থিতির মধ্যে পতিত হয়েছে বাংলাদেশ।”

পরিস্থিত সামাল দিতে সরকার ‘ব্যর্থ’ হয়েছে দাবি করে রিজভী বলেন, “একদিকে সরকার দলীয় লোকেরা ত্রাণ চুরি করছে। অন্যদিকে বিএনপির নেতা-কর্মীরা পকেটের টাকায় ত্রাণ দিচ্ছে। আমাদের ওপর প্রতিনিয়ত জুলুম নির্যাতন চলছে, নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।”

তারপরও যে কোনো পরিস্থিতিতে বিএনপি নেতা-কর্মীরা দুদর্শাগ্রস্ত জনগণের পাশে থাকবে বলে মন্তব্য করেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

তিনি বলেন, “করোনাভাইরাসের কারণে প্রত্যেকটি মানুষ আতঙ্কের মধ্যে দিন যাপন করছে।… ৮ মার্চ প্রথম যখন করোনা আক্রান্ত শনাক্ত হয়, তখন আক্রান্তের সংখ্যা ছিল তিনজন। ওই সময়ে তারা (সরকার) কোনো ব্যবস্থা গ্রহণ না করে, এটায় গুরুত্ব না দিয়ে, অন্য কাজে ব্যস্ত ছিল। ফলে আজকে করোনাভাইরাসে মানুষের মৃত্যুর সংখ্যা বাড়ছে, বাড়ছে আক্রান্তের পরিধি।”

বিএনপির ঢাকা মহানগর উত্তরের নেতা তরিকুল ইসলামসহ স্থানীয় নেতারা কাফরুলে বিএনপির এই ত্রাণ বিতরণ কর্মসূচির সময় উপস্থিত ছিলেন।