শবে বরাতে ‘ঘরেই ইবাদত’ করতে বলেছে বিএনপি

নভেলল করোনাভাইরাসের  মহামারীতে অবরুদ্ধ পরিস্থিতিতে শবে বরাতে রাতের ইবাদত-বন্দেগি ঘরে বসে করতে নেতা-কর্মী-সমর্থকদের অনুরোধ করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2020, 11:02 AM
Updated : 9 April 2020, 11:12 AM

বৃহস্পতিবার নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অনুরোধ জানান।

তিনি বলেন, “এবার বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে শবে বরাতের রাতে মসজিদ, কবরাস্থান ও মাজারে যেখানে বেশি জনসমাগম হয় সেখানে যাওয়া থেকে বিরত থাকার জন্য অনুরোধ করছি। আমরা মুসলিম ভাইসহ নেতা-কর্মীদের অুনরোধ করব তারা যেন মসজিদে জামাতে না পড়ে বাড়িতে নামাজ আদায় করেন।

“বিএনপি পবিত্র শবেবরাত উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানদের জানায় আন্তরিক মোবারকবাদ। আল্লাহ বিশ্বব্যাপী করোনাভাইরাসের কবলে থেকে সবাইকে রক্ষা করেন।”

‘তারেকের নামে ভুয়া ই-মেইলে প্রতারণা’

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ফেইসবুক অ্যাকাউন্ট নেই জানিয়ে রিজভী বলেন, “tariquerahman.bnp.uk@gmail.com- এই ইমেল এড্রেস থেকে প্রতারণামূলক মেইল পাঠানো হয়েছে যা সম্পূর্ণভাবে মিথ্যা ও বানোয়াট।

“কোনো প্রতারক চক্র একাউন্ট খুলে প্রতারণা করছে। এই বিষয়ে সতর্ক থাকা এবং বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।”

‘সরকারি দলের বাসায় বাসায় ত্রাণের খাদ্য’

রিজভী বলেন, ‘‘ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশজুড়ে ভয়াবহ খাদ্য সংকট শুরু হয়েছে। মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তসহ দরিদ্র মানুষরা সর্বগ্রাসী ক্ষুধার মধ্যে নিপতিত হয়েছে। সরকার ঢাকঢোল পিটিয়ে ত্রাণের কথা বললেও শত শত বস্তা রিলিফের খাদ্য সামগ্রি পাওয়া যাচ্ছে সরকারি দলের নেতাদের বাসায় বাসায়। যে ধরনের জাতীয় দুর্যোগ হলেই আওয়ামী লীগ নেতা-কর্মীদের হয়ে যায় পোয়াবারো।

‘‘ অবিলম্বে দুস্থ মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ করার জন্য দাবি জানাচ্ছি।”

সংবাদ ব্রিফিঙে গত ৬ এপ্রিল বগুড়ার সোনাতলার বিএনপি নেতা আব্দুল আজিজ হীরা, আহসানুল হাবিব রাজা, আহসানুল মোমিন সোহেলসহ ১৮১ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের নিন্দা জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান রিজভী।