দেশজুড়ে কারফিউ বা জরুরি অবস্থা চান অলি

নভেল করোনাভাইরাসের মহামারীর বিস্তার ঠেকাতে দেশজুড়ে কারফিউ জারির বা জরুরি অবস্থা ঘোষণার সুপারিশ করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি অলি আহমদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2020, 05:02 AM
Updated : 8 April 2020, 11:09 AM

মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, ‘‘ করোনার থাবা গত চারদিন থেকে ক্রমশ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। ইতিমধ্যে পৃথিবীর বিভিন্ন দেশ তাদের জনগণকে ঘরে থাকতে বাধ্য করার জন্য কারফিউ বা জরুরি অবস্থা ঘোষণা করেছে।

“করোনাভাইরাসের প্রকোপ থেকে জাতিকে রক্ষা করার জন্য বাংলাদেশে কারফিউ বা জরুরি  অবস্থা ঘোষণার জন্য সরকারের প্রতি আমি আহবান জানাচ্ছি। অবহেলা করলে দেশের বিশাল ক্ষতি সাধিত হবে। দেশবাসীকে রক্ষা করতে কারফিউ বা জরুরি অবস্থা ঘোষণা এখন সময়ের দাবি।”

দেশবাসীকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে বিবৃতিতে তিনি বলেন, “সমগ্র জাতির প্রতি আমার বিনীত অনুরোধ সরকারের উপর সম্পূর্ণ নির্ভরশীল হওয়া উচিত হবে না। বিগত দিনের কৃতকর্মের জন্য আল্লাহর কাছে প্রতিনিয়ত ক্ষমা চাইতে হবে। সরকারি নির্দেশ অনুযায়ী শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

“দয়া করে অতি জরুরি না হলে নিজ ঘর থেকে বের হবেন না এবং পরিবারের কাউকে ঘর থেকে বের হতে দেবেন না। নিজে সুস্থ থাকুন, অপরকে সুস্থ থাকার জন্য সাহায্য করুন। সকল প্রকার অনাচার-অত্যাচার, অবিচার, নগ্নতা, অসামাজিক কার্য্কলাপ থেকে বিরত থাকুন।”

এলডিপির সাংগঠনিক সম্পাদক সালাহউদ্দিন রাজ্জাকের স্বাক্ষরে এই বিবৃতিটি ই-মেইলে গণমাধ্যমে পাঠানো হয়।