প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজকে স্বাগত জানাল জামায়াত

করোনাভাইরাস সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজকে স্বাগত জানিয়ে জামায়াতে ইসলামীর বিবৃতি এসেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2020, 07:17 PM
Updated : 6 April 2020, 07:18 PM

প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার সমালোচনায় যখন বিএনপি মুখর, তখন সোমবার রাতে তাদের জোটসঙ্গী দল জামায়াতে ইসলামীর অফিসিয়াল ই-মেইল ঠিকানা থেকে গণমাধ্যমে এই বিবৃতি আসে।

জামায়াতে ইসলামীর একই ই-মেইল ঠিকানা থেকে দলটির বিবৃতি-বার্তা এসে থাকে।

সোমবার রাতে এই বিবৃতি আসার পর এ বিষয়ে জানতে জামায়াতের একাধিক নেতার মোবাইলে ফোন করা হলেও তারা তা ধরেননি।

পরে জামায়াতের ওয়েবসাইটে গিয়েও দলটির সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারের এই বিবৃতিটি পাওয়া যায়।

বিবৃতিতে তিনি বলেন, “করোনাভাইরাসের প্র্রভাবে ক্ষতিগ্রস্ত অর্থনীতি ও বিধ্বস্ত উৎপাদনমুখী খাতগুলোকে টিকিয়ে রাখতে মাননীয় প্রধানমন্ত্রী যে আর্থিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন আমরা তাকে স্বাগত জানাই।”

প্যাকেজটির কিছু সমালোচনা করে পরওয়ার বলেন, “আমরা মনে করি সততা ও স্বচ্ছতার সাথে এবং স্বজনপ্রীতি, দলীয়করণ ও দুর্নীতির ঊর্ধেব উঠে প্রধানমন্ত্রী ঘোষিত এই প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নে সংশ্লিষ্ট সবাই দায়িত্বশীলতার সাথে কাজ করবেন।”

প্রধানমন্ত্রীর ঘোষিত প্যাকেজটিকে ‘একটি ঋণের প্যাকেজ’ উল্লেখ করে জামায়াত নেতা এতে কৃষি ও খাদ্য নিরাপত্তা খাত, রেমিটেন্স পাঠানো প্রবাসী ও দেশের প্রান্তিক জনগোষ্ঠির বিষয়ে কিছু না থাকার সমালোচনা করেন।

তিনি বলেন, “আমরা মনে করি প্রধানমন্ত্রীর আর্থিক প্রণোদনা প্যাকেজে কৃষি ও খাদ্য নিরাপত্তা খাত ও প্রবাসী এবং প্রান্তিক জনগোষ্ঠির সুযোগ-সুবিধা নিশ্চিত করা উচিত। বর্তমান সংকটের সময়ে সামাজিক নিরাপক্তা কর্মসূচির মাধ্যমে আরও বেশি করে প্রান্তিকভাবে মানুষের পাশে দাঁড়ানো দরকার।”