করোনাভাইরাস সঙ্কটে ত্রাণ নিয়ে নিরন্নের পাশে ছাত্রলীগ

নভেল করোনাভাইরাস সঙ্কটে ঢাকার ছিন্নমুল ও খেটে খাওয়া মানুষদের মধ্যে খাদ্য বিতরণসহ ভাইরাস প্রতিরোধী সামগ্রী বিতরণ করছে ছাত্রলীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2020, 12:29 PM
Updated : 1 April 2020, 12:29 PM

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে মাস্ক, স্যানিটাইজার বিতরণ চলছে সপ্তাহ খানেক আগে থেকেই। ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ শুক্রবার থেকে খাবার বিতরণ করে আসছে, বুধবার থেকে খাদ্যসামগ্রী বিতরণে নেমেছে মহানগর উত্তর ছাত্রলীগও।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাংলাদেশে এই ভয়াবহ করোনভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই আমরা কেন্দ্রীয়ভাবে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ শুরু করেছি। আগামী দু এক দিনের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগ অসহায় দরিদ্র মানুষকে খাদ্য বিতরণ করবে।”

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচারর্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ছাত্রলীগ সবসময় মানুষের কল্যাণে কাজ করেছে, এই দুর্যোগেও আমরা বসে নেই।”

বুধবার দুপুরে রামপুরা এলাকায় অসহায় মানুষদের মধ্যে চাল-ডাল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণ করেন মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান।

তিনি বলেন, “করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতির ফলে খেটে-খাওয়া মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী এসব মানুষের কথা ভাবেন, এ জন্য তিনি বরাদ্দও দিয়েছেন। তাই তাদের জন্য আমাদের এই সামান্য আয়োজন।”

মিরপুর মাজার গেট এলাকায় ছিন্নমুল ও খেটে খাওয়া মানুষদের মধ্যে খাদ্য বিতরণ করেন মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো.ইব্রাহীম।

তিনি বলেন, “ছাত্রলীগ জাতির যে কোনো দুর্যোগে জনগণের পাশে ছিল, আগামী দিনেও থাকবে। আমরা আশা করি এই দুর্যোগের সময়ে সমাজে বিত্তবান ও উঁচু শ্রেণির মানুষগুলোও এগিয়ে আসবে “