সঙ্কট মোকাবেলায় সরকারের কার্যক্রম চলবে: কাদের

নভেল করোনাভাইরাসের সঙ্কট যতদিন থাকবে, এই ভাইরাস মোকাবেলায় সরকারের সব ধরনের কার্যক্রমও ততদিন চলবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2020, 09:22 AM
Updated : 29 March 2020, 09:22 AM

এজন্য তিনি ধৈর্য্য ও দায়িত্বশীলতার সঙ্গে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্ররী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে রোববার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “এই মানবিক বিপর্যয়ের মুখে করোনাভাইরাস প্রতিরোধে আওয়ামী লীগের সচেতনতামূলক ও সামাজিক কর্মসূচি সারাদেশে চলমান রয়েছে।

“বিজ্ঞানসম্মত স্বাস্থ্যবিধি মেনেই আওয়ামী লীগের নেতকর্মীরা সাধারণ মানুষের মাঝে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ ও কর্মহীন খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।”

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, “বৈশ্বিক এই সংকট মোকাবেলায় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক সকল পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন। গ্রহণ করছেন স্বল্প ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা ও কর্মসূচি।”

“যতদিন এই সংকট থাকবে শেখ হাসিনার সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা ততদিন জনগণের পাশে থাকবে এবং সরকারের গৃহীত কার্যক্রম সারাদেশে অব্যাহত থাকবে,” বলেন ওবায়দুল কাদের।

মানবিক বিপর্যয়ের এই দিনে সমাজের ধনী ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

একই সঙ্গে সব ধরনের গুজবের বিষয়েও সতর্ক থাকার পরামর্শ দেন কাদের।

“আপনারা কোনো প্রকার গুজবে কান দেবেন না। মারাত্মক করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে সতর্ক থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ধৈর্য্য ও দায়িত্বশীলতার সঙ্গে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।"

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য শাহাবউদ্দিন ফরাজী, উপ দপ্তর সম্পাদক সায়েম খান এ সময় উপস্থিত ছিলেন।