বিশ্বাসঘাতকরা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে কুণ্ঠাবোধ করছে: নাসিম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে যারা শ্রদ্ধা জ্ঞাপনে কুণ্ঠাবোধ করছেন, তাদের ‘বিশ্বাসঘাতক’ আখ্যায়িত করেছেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2020, 02:31 PM
Updated : 17 March 2020, 02:31 PM

মঙ্গলবার রাজধানীর ধানমণ্ডিতে দুস্থদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজনে তিনি বলেন, ‘সেইসব’ ব্যক্তির ‘শুভ বুদ্ধির’ উদয় হবে, তারাও বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে আসবেন বলে তিনি আশা করছেন।

“আজকে সারা বাংলাদেশের মানুষ বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করে জন্মশতবার্ষিকী পালন করছে। অথচ কয়েকজন বিশ্বাসঘাতক বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে কুন্ঠাবোধ করছে। তারা বঙ্গবন্ধুকে ছোট করতে গিয়ে নিজেরাই ছোট হয়ে যাচ্ছে।”

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, “ইতিহাসকে কেউ নির্বাসনে পাঠাতে পারে না। যারা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যা করে নির্বাসনে পাঠাতে চেয়েছিল, তারাই ইতিহাসের জঞ্জালে পরিণত হয়েছে। আর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান স্বমহিমায় উজ্জীবিত হয়েছেন।

“বঙ্গবন্ধু সোনার খনি, এই সোনার খনি থেকে আদর্শ, চিন্তা চেতনা, সততা, নিষ্ঠা খুঁড়ে বের করতে হবে। বঙ্গবন্ধুর সোনার খনি আবিষ্কার করে এখান থেকে নিজেরা অনুসরণ করতে হবে। আধুনিক বাঙালি জাতীয়তাবাদের জনক বঙ্গবন্ধু। তিনি ছিলেন মহান রাজনৈতিক কৌশলবিদ ও বিরল ব্যক্তিত্ব।”

তরিকত ফেডারেশন চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারীর সভাপতিত্বে আয়োজনে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া,জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগ ও কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে ধানমণ্ডিতে তরিকত ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে দুস্থদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিলের এই আয়োজন হয়। এছাড়া রাজধানীর বিভিন্ন স্পটে দলের বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে এই খাবার বিতরণ কর্মসূচি পালন করা হয়।

কেন্দ্রীয়ভাবে আজিমপুরে এতিমখানায় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-ক‌মি‌টির আ‌য়োজন খাদ্য, বস্ত্র ও ক‌রোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হয়।

দুপুরে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। খাবার তুলে দেন মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি আবু আহাম্মদ মোহাম্মদ মন্নাফি ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

এ সময় অন্যদের মধ্যে রুহুল আমিন রুহুল, খন্দকার এনা‌য়েত উল্লাহ, হেদা‌য়েত ইসলাম স্বপন, শ‌রিফু‌দ্দিন আহমেদ সেতু, মু‌জিবুর রহমান, মিরাজ হো‌সেন, ম‌হিউদ্দিন ম‌হি প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে বনানী কড়াইল বস্তিতেও এতিম ও দুস্থদের মাঝে খাবার ও মিষ্টি বিতরণ করা হয়।