ভাইরাস নাকি অফিসেও ঢুকেছে, ঝগড়া-ঝাটি করছেন: কাদেরকে নজরুল

ক্ষমতাসীন আওয়ামী লীগ নানা ‘ভাইরাসে আক্রান্ত’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2020, 02:25 PM
Updated : 16 March 2020, 02:35 PM

‘বিএনপি ভাইরাসে আক্রান্ত হয়েছে’ বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়ায় রোববার এক আলোচনা সভায় এই মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, “বিএনপি ভাইরাসে আক্রান্ত না। আপনাদের যুব সংগঠন ভাইরাসে আক্রান্ত হয়ে গেছে বইলা আপনারা এটা বদলাইছেন নেতৃত্ব। আপনারাই বলেছেন, আপনারা এটাকে একদম ঢেলে সাজিয়েছেন। কেন? ক্যাসিনো কেলেঙ্কারি এবং অন্যান্য কিছু ব্যাপার নিয়ে আরকি। অর্থাৎ ভাইরাসে আক্রান্ত হয়েছে তারা।

“সম্প্রতি যুব মহিলা লীগের পাপিয়া- এ আরেক ভাইরাসে আক্রান্ত হয়েছেন আপনারা। খানিকক্ষণ আগে শুনলাম, আপনাদের অফিসের মধ্যেও ভাইরাস ঢুকে গেছে আরকি, ঝগড়া-ঝাটি করতেছেন আপনারা। ভাইরাসে তো আপনারা আক্রান্ত ভাই, আমরা না।”

নজরুল ইসলাম খান বলেন, “আমরা ভাইরাস থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে দোয়া করতেছি সবাই। এই দোয়ায় করোনাভাইরাস থেকে শুরু করে আপনাদের ভাইরাস থেকে যদি মুক্ত হয়ে যান ভালো। আমরা দেশের সুস্থ রাজনীতির চর্চা প্রত্যাশা করি।”

করোনাভাইরাস মোকাবেলায় ‘প্রস্তুতি কম’

নভেল করোনাভাইরাস মোকাবেলায় সরকারের যথেষ্ট প্রস্তুতি নেই বলে মনে করছেন নজরুল ইসলাম খান।

তিনি বলেছেন, “পত্র-পত্রিকায়, রেডিও-টিভি বিভিন্ন জায়গায় দেখি যে, অন্যান্য দেশে যে ধরনের প্রস্তুতি সেটাও নাই। আমাদের প্রস্তুতি খুবই কম। এই প্রস্তুতি শুধু যারা আক্রান্ত হবে তাদের জন্য না। যারা তাদের চিকিৎসা করবে সেই ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী তাদের জন্য কিন্তু যথেষ্ট প্রস্তুতি নেওয়ার প্রয়োজন আছে।”

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিও জানান তিনি।

জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) একাংশের উদ্যোগে ‘রক্তাক্ত স্বাধীনতা, গণতন্ত্র ও দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম শাহাদাতের সঞ্চালনায় আলোচনা সভায় জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ বক্তব্য রাখেন।