‘মুজিববর্ষ’ উপলক্ষে আ. লীগকে চীনা কমিউনিস্ট পার্টির অভিনন্দন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগকে উষ্ণ অভিনন্দন জানিয়েছে চীনের ক্ষমতাসীন দল কমিউনিস্ট পার্টি অব চায়না।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2020, 03:58 PM
Updated : 11 March 2020, 03:58 PM

বুধবার চীনা কমিউনিস্ট পার্টি এই অভিনন্দন বার্তা পাঠিয়েছে বলে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অভিনন্দন বার্তায় জানানো হয়, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে ‘মুজিববর্ষ’ ঘোষণা করে বছরব্যাপী আয়োজিত কর্মসূচিকে অত্যন্ত আনন্দের সঙ্গে স্বাগত জানিয়েছে চীনা কমিউনিস্ট পার্টি।

“চীনের ক্ষমতাসীন দলটি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশের বিস্ময়কর উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করে দুই দেশের মধ্যকার উষ্ণ সম্পর্ক জোরদারের আশাবাদ ব্যক্ত করেছে।”

বঙ্গবন্ধু চীনের সঙ্গে এই ভূখণ্ড তথা বাংলাদেশের সম্পর্কের ঐতিহাসিক সূচনা করেন বলেও বার্তায় লিখেছে চীনা কমিউনিস্ট পার্টি।

“এরপর থেকেই বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে কৌশলগত ও সহযোগিতামূলক অংশীদার হিসেবে ঘনিষ্ঠভাবে কাজ করছে চীন। ঐতিহাসিক এই সম্পর্কের ধারাবাহিকতায় পারস্পরিক বন্ধুত্ব ও শ্রদ্ধাবোধের মাধ্যমে চীনা কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশ আওয়ামী লীগের মধ্যে সেতুবন্ধন রচিত হয়েছে, তা নিরবচ্ছিন্নভাবে আগামী দিনগুলোতে এগিয়ে যাবে।”

অতীতের যে কোনো সময়ের চেয়ে চীন-বাংলাদেশ সম্পর্ক আরও জোরদার হবে এবং ভবিষ্যতে বাংলাদেশ আওয়ামী লীগ ও চীনা কমিউনিস্ট পার্টি একে অপরের পাশে থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করা হয়েছে অভিনন্দন বার্তায়।

‘মুজিববর্ষ’ উদযাপনের সফলতাও কামনা করেছে চীনা কমিউনিস্ট পার্টি।