করোনাভাইরাস নিয়ে রাজনীতি করছে বিএনপি: তথ্যমন্ত্রী

করোনাভাইরাস নিয়ে বিএনপি ‘জনগণের পাশে না দাঁড়িয়ে রাজনীতি করছে’ বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2020, 12:47 PM
Updated : 10 March 2020, 12:47 PM

সমসাময়িক বিষয় নিয়ে মঙ্গলবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, “(মুজিববর্ষের) কোনো প্রোগ্রাম বাতিল করা হয়নি, পুনর্বিন্যাস করা হয়েছে। বিশ্ব নেতারা মুজিববর্ষের প্রোগ্রামে আসার জন্য সম্মতি দিয়েছিল। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর নিয়ে উভয় দেশ প্রস্তুতিও গ্রহণ করেছিল। কিন্তু বিএনপি এসব নিয়ে সমালোচনা করছে।

“বিএনপি করেনাভাইরাস নিয়ে আসলে রাজনীতি করা শুরু করেছে। তাদের উচিত ছিল, করোনাভাইরাস নিয়ে রাজনীতি না করে জনগণের পাশে দাঁড়ানো।”

হাছান মাহমুদ বলেন, “করোনাভাইরাস নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন, প্রকৃতপক্ষে করোনাভাইরাসকে মশকরা করার শামিল। বিএনপি এটি নিয়ে হাস্যরস ও মশকরা করছে।”

বিএনপি করোনাভাইরাস নিয়ে রাজনীতির পাশাপাশি জনগকে আতঙ্কিত করার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান।

তিনি বলেন, “জনগণের জন্য যদি রাজনীতি করেন দয়া করে করোনাভাইরাস নিয়ে রাজনীতি করবেন না। এটা মোকাবেলা করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করা প্রয়োজন।”

বাংলাদেশে এখনও স্কুল-কলেজ বন্ধ করে দেওয়ার মতো পরিস্থিতির সৃষ্টি হয়নি দাবি করে তথ্যমন্ত্রী বলেন, “আমি বিধাতার কাছে আশা করব, ইনশাল্লাহ বাংলাদেশে এ ধরনের পরিস্থিতির তৈরি হবে না।”

বিএনপি খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে ব্যস্ত রয়েছে দাবি করে হাছান মাহমুদ বলেন, “বিএনপি ও খালেদা জিয়ার পরিবার জনগণের কথা ভাবে না। তারা জনগণের কথা ভাবে না বিধায় বিএনপির রাজনীতিটাও বেগম জিয়ার স্বাস্থ্যের মধ্যে আটকে আছে। আর তার পরিবারও কিন্তু বেগম জিয়াকে নিয়ে চিন্তা করছে, অন্য কাউকে নিয়ে চিন্তা করছে না।”

কিছু পত্রপত্রিকা করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে দাবি করে তথ্যমন্ত্রী বলেন, “আমি সবাইকে অনুরোধ জানাব, বাংলাদেশে আতঙ্ক ছড়ানোর মতো পরিস্থিতি তৈরি হয়নি। করোনাভাইরাস মোকাবেলায় সরকার অনেক আগ থেকেই পদক্ষেপ নিয়েছে।

“এটি নিয়ে আতঙ্ক ছড়ানো সমীচীন নয়, যারা ইতোমধ্যে আতঙ্ক ছড়িয়েছেন আমি আশা করব তারা আর আতঙ্ক ছড়ানোর কাজটি করবেন না।”

‘এবার জয় বাংলা বলবে বিএনপি’

উচ্চ আদালত জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করায় যারা এতদিন এই স্লোগান দিতে না, বিএনপিসহ অনেকেই এখন সেই স্লোগান দেবে বলে মনে করছেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, “স্বাধীনতা যুদ্ধ, স্বাধিকার আদায়ের সংগ্রামসহ সবক্ষেত্রেই স্লোগান ছিল জয় বাংলা। জয় বাংলা কোনো দলের স্লোগান না, এটা মুক্তিযু্দ্ধের স্লোগান।

“সুতরাং এই স্লোগান দিতে যাদের লজ্জা লাগে, আমি আশা করব হাই কোর্টের রায়ের পর তাদের সেই লজ্জা থাকবে না, তারা জয় বাংলা স্লোগান দেবে। বিএনপিসহ সবাই এখন জয় বাংলা স্লোগান দেবে।”