নারী ও শিশু নির্যাতন বিরোধী সভা-সমাবেশ করবে ১৪ দল

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সারাদেশে সভা-সমাবেশ করার ঘোষণা দিয়েছে ১৪ দল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2020, 09:56 AM
Updated : 20 Feb 2020, 09:56 AM

বৃহষ্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জোটের এক মতবিনিময় সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এই কর্মসূচির কথা জানান।

তিনি বলেন, “মুজিববর্ষ উপলক্ষ্যে শুধু সভা-সমাবেশ করে বক্তব্য দিলেই হবে না। বর্তমান সময়ে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। তাই নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জনগণকে সচেতন করতে আমরা ১৪ দলের পক্ষ থেকে দেশের জেলা-উপজেলায় সমাবেশ করব।”

নারী ও শিশু নির্যাতনকারীদের শাস্তি নিশ্চিত করতে আদালতের সময় সংক্ষিপ্ত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, "আইনমন্ত্রীর প্রতি আহ্বান জানাব, এই সকল অপরাধীদের চরম দণ্ড নিশ্চিত করার জন্য, বিচার প্রক্রিয়ার যে দীর্ঘ সময়, তা সংক্ষিপ্ত করতে হবে। বিচার প্রক্রিয়ার সময় দীর্ঘ হলে অপরাধীরা ফাঁক-ফোকর দিয়ে বের হয়ে যায়। তাই এই সকল অপরাধীদের বিচারের ক্ষেত্রে কালক্ষেপণ করা যাবে না।

“মুজিববর্ষে যদি সকল অপশাক্তিকে পরাজিত করতে পারি তাহলেই আমাদের এই বর্ষ পালন স্বার্থক হবে।”

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, গণআজাদী লীগের নেতা এস কে শিকদার, কমিউনিস্ট কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম খান, আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান সভায় উপস্থিত ছিলেন। 

সভা থেকে মুজিববর্ষ উপলক্ষে কর্মসূচিও ঘোষণা করেন মোহাম্মদ নাসিম। 

কর্মসূচির মধ্যে রয়েছে- ১ মার্চ বিকাল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে, ৪ মার্চ বগুড়ায় ও ১০ মার্চ নওগাঁয় নারী ও শিশু নির্যাতনবিরোধী প্রতিবাদ সমাবেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন (১৭ মার্চ) সন্ধ্যা ৬টায় জাতীয় সংসদ ভবনের সামনে মোমবাতি প্রজ্জ্বলন, পরে ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

একই সময়ে এই কর্মসূচি দেশের সব জেলা-উপলজেলায়ও পালন করা হবে।