ঢাকা-১০: ছয়জনের মনোনয়নপত্র সংগ্রহ

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বুধবার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2020, 06:38 PM
Updated : 18 Feb 2020, 06:38 PM

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মঙ্গলবার পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগ ও বিএনপিসহ দলীয় ও স্বতন্ত্র মিলিয়ে মোট ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা জি এম সাহতাব উদ্দিন জানান।

এই ছয়জনের মধ্যে আগারগাঁওয়ের ইটিআই ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র নিয়েছেন চারজন। আর দুজন নিয়েছেন ধানমণ্ডি থানা নির্বাচন অফিস থেকে। এখন পর্যন্ত কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।

সাহতাব উদ্দিন বলেন, “বুধবার মনোনয়নপত্র জমার শেষ দিন। বিকাল ৫টা পর্যন্ত যে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিতে পারবেন।”

যারা মনোনয়নপত্র নিয়েছেন

বাংলাদেশ আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম মহিউদ্দিন,  বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং স্বতন্ত্র আ. মান্নান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা-১০ আসনে ভোটার আছেন ৩ লাখ ১২ হাজার ২৮১ জন। ১১৭টি ভোটকেন্দ্রের ৭৩৪টি ভোটকক্ষে তাদের ভোটগ্রহণ হবে।  এ বছর হালনাগাদে যুক্ত হওয়া নতুন ভোটাররাও ঢাকার এ উপ নির্বাচনে ভোট দিতে পারবেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে সদ্য বিজয়ী মেয়র ফজলে নূর তাপস এ আসন থেকে পদত্যাগ করার আসনটি শূন্য হয়। ৬ ফেব্রুয়ারি এ আসনে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি।

ঘোষিত তফসিল অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল শেষে ২৩ ফেব্রুয়ারি হবে যাচাই বাছাই। ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রত্যাহারের সুযোগ থাকবে, প্রতীক বরাদ্দ হবে ১ মার্চ। আগামী ২১ মার্চ হবে ভোটগ্রহণ।

গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপ নির্বাচনও একই দিনে হবে। এ তিন উপ নির্বাচনের আগ্রহী প্রার্থীদের বুধবারের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।