‘সুন্দর কাজগুলো’ চালিয়ে যেতে তাপসকে আহ্বান খোকনের

নিজের চলমান উন্নয়ন কর্মকাণ্ড  চালিয়ে যেতে নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপসের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিদায়ী মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2020, 04:09 PM
Updated : 10 Feb 2020, 04:09 PM

সোমবার খিলগাঁওয়ের জোড়পুকুর মাঠে সাঈদ খোকন একাদশ ও সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধন করতে গিয়ে এই আহ্বান জানান তিনি।

খোকন বলেন,  “ডিএসসিসির নতুন নেতৃত্ব নির্বাচিত হয়েছে। তাদের প্রতি আমার অনুরোধ রইলো, তারা এই সুন্দর কাজগুলো মেনটেইন করবেন এবং এখান থেকে আরও সুন্দর সুন্দর কাজ করবেন।

১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে বিজয়ী হন আওয়ামী লীগের প্রার্থী তাপস। দলের নেতা খোকনের কাছ থেকে আগামী মে মাসে দায়িত্ব বুঝে নেবেন তিনি।

আগামী বর্ষা মৌসুমে আবারও মশার উপদ্রব ঠেকাতে আগাম প্রস্তুতি নিতে বর্তমান মেয়র সাঈদ খোকনকে আগের দিন তাগাদা দিয়েছিলেন নবনির্বাচিত মেয়র তাপস।

শীত কমে আসার সঙ্গে সঙ্গে কিউলেক্স মশার কিছুটা উপদ্রব হচ্ছেস্বীকার করে নিলেও মশা নিধনে করপোরেশনের কার্যক্রম চলমান আছে বলে জানান খোকন।

এদিন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের 'জল সবুজে ঢাকা' প্রকল্পের অধীনে খিলগাঁও জোড়পুকুর মাঠেরও আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র খোকন।

তিনি বলেন,  “জল সবুজে ঢাকা প্রকল্পের আওতায় বেশ কিছু খেলার মাঠ ও পার্ক উদ্বোধন করে জনগণের জন্য খুলে দেওয়া হয়েছে। দায়িত্ব নেওয়ার সময় এ শহরের অনেকগুলো পার্ক ও খেলার মাঠ বেদখল ছিল।

সন্ধ্যা নেমে আসলে অসামাজিক কার্যকলাপ শুরু হয়ে যেত। মাঠে ট্রাক স্ট্যান্ড ছিলো, খেলাধূলার অনুপযোগী ছিলো। আমাদের ছেলেমেয়ে ও মুরুব্বিদের একটু হাঁটার সুযোগও ছিলো না। এই পরিস্থিতিতে আমরা এই মাঠ ও পার্কগুলোকে উদ্ধার করে আন্তর্জাতিক মানের করার সিদ্ধান্ত নিই।

পার্ক ও খেলার মাঠের উন্নয়ন করায় মেয়র ও সিটি করপোরেশনকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানে ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী বলেন, সবার সহযোগীতা নিয়ে সুন্দর এই মাঠের পরিবেশ ধরে রাখতে চান তিনি।

আমি আশা করবো এই মাঠগুলো সুন্দরভাবে রক্ষণাবেক্ষণ করবে। মেয়র সাঈদ খোকন কয়েক মাস পরে চলে যাবেন। তিনি এই শহরের জন্য অনেক কিছু করেছেন। তার বাবাও এই শহরের সেবা করেছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ একটি দায়িত্বে পৌঁছেছেন। আমি আশা করব, তিনি যেখানেই থাকেন নগরবাসীর জন্য কাজ করে যাবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ওয়াহিদুল হাসান, স্থপতি রফিক আজম, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হকসহ অন্যান্য কর্মকর্তারা।