সিটি নির্বাচনে কূটনীতিকদের নজিরবিহীন অপতৎপরতা: হানিফ

ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচন ঘিরে বিদেশি কূটনীতিকদের কার্যক্রমকে ‘নজিরবিহীন অপতৎপরতা’ হিসেবে বর্ণনা করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2020, 02:39 PM
Updated : 31 Jan 2020, 02:39 PM

শুক্রবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ প্রতিক্রিয়া জানান তিনি।

হানিফ বলেন, “সিটি কর্পোরেশন নির্বাচন স্থানীয় নির্বাচন। এই নির্বাচন নিয়ে বিদেশি কুটনীতিকরা যে তৎপরতা শুরু করেছে, তা নজিরবিহীন অপতৎপরতা। এটা অত্যন্ত দুঃখজনক।

“কারণ বাংলাদেশ একটা স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্র। সেই রাষ্ট্রে বিদেশি কোনো কূটনীতিক স্থানীয় নির্বাচনে এই ধরনের দৌড়ঝাপ করে- এটা আসলে অবিশ্বাস্য ব্যাপার। এটা গোটা জাতিকে হতাশ করেছে এবং ব্যাথিত করেছে।

“…তারা আমাদের উন্নয়ন সহযোগী হিসেবে আমাদের পাশে থেকে সহযোগিতা করবে। কিন্তু দেশের অভ্যন্তরীণ রাজনীতি নিয়ে যদি এই ধরনের দৌড়ঝাপ জাতি আসলে প্রত্যাশা করে না। আশা করি, সীমার মধ্যে থেকে তারা কথাবার্তা চিন্তা-চেতনা তুলে ধরবেন।”

নির্বাচনকে বিতর্কিত করতে বিএনপি ‘ষড়যন্ত্র করছে’ অভিযোগ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, সব ধরনের অপচেষ্টা নস্যাৎ করে দিয়ে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর হবে।

“বিএনপি যতই চেষ্টা করুক, ষড়যন্ত্র করুক, সারা দেশ থেকে সন্ত্রাসী আসুক না কেন আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে আছে। আগামীকালের নির্বাচন অবাধ সুষ্ঠু ও উৎসবমুখর হবে। নির্ভয়ে জনগণ ভোট দিতে পারবে।”    

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এ সময় উপস্থিত ছিলেন।