‘ব্যর্থ’ দুই জোটের বিপরীতে কাস্তে মার্কায় ভোট চান রুবেল

গত চার দশকে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত মেয়রদের ‘ব্যর্থতার খতিয়ান’ তুলে ধরে কাস্তে মার্কায় ভোট দিতে ভোটারদের প্রতি অনুরোধ জানালেন সিপিবির মেয়র প্রার্থী আহাম্মদ সাজেদুল হক রুবেল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2020, 04:24 PM
Updated : 30 Jan 2020, 04:24 PM

শনিবার ভোট সামনে রেখে প্রচারণার শেষ দিন বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের এই মেয়র প্রার্থী ভোটারদের প্রতি এমন আহ্বান জানিয়েছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে সিপিবি।

এতে বলা হয়, সকাল ১০টায় রাজধানীর কাফরুল এলাকা থেকে গণসংযোগ শুরু করেন ডা. রুবেল। পরে তিনি মণিপুর, মোহাম্মদপুর,তেজগাঁও. ফার্মগেট, উত্তরা, দক্ষিণখানের চৈতি এলাকায় গণসংযোগ ও পথসভা করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ ক্বাফী রতন, সম্পাদক আহসান হাবীব লাবলু, ঢাকা কমিটির সভাপতি মুসলেহউদ্দীন, কেন্দ্রীয় সংগঠক আসলাম খান, কে এম রুহুল আমিন, সাদেকুর রহমান শামীম, প্রকৌশলী নিমাই গাঙ্গুলী, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, সিপিবি ঢাকা কমিটির নেতা শংকর আচার্য, মনীষা মজুমদার, মুর্শিকুল ইসলাম শিমুল, যুব ইউনিয়নের প্রেসিডিয়াম সদস্য অজিত বিশ্বাসসহ আরও অনেকে।

ভোটাধিকার পুনরুদ্ধারে ভোট দিন কাস্তেতে: সিপিবি

‘ভোটাধিকার পুনরুদ্ধারে’ কাস্তে মার্কায় ভোট দিয়ে সিপিবির মেয়রপ্রার্থী আহাম্মদ সাজেদুল হক রুবেলকে বিজয়ী করতে ঢাকার উত্তরের ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম ।

তাদের এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, “আমাদের ঘাড়ে চেপে বসে আছে দুঃশাসন। জনগণের ভোটাধিকার আজ লুণ্ঠিত। আগামী নির্বাচনেও জনগণের ভোটাধিকার নিশ্চিত করার বিশ্বাসযোগ্যতা এখনও অর্জন করতে পারেনি নির্বাচন কমিশন ও সরকার।

“এই ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য জনগণকেই জাগ্রত হতে হবে। ভোটের দিন ভোটকেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজেকেই নিশ্চিত করতে হবে। ভোটাধিকার পুনরুদ্ধার করতে হবে। জনগণের ঐক্যবদ্ধ শক্তিই পারবে নিজের ভোটাধিকার নিশ্চিত করতে ও সব ধরনের অপচেষ্টা রুখে দিতে।”

অতীতে যারা ঢাকার মেয়র হয়েছেন তারা ঢাকা মহানগরকে ‘অবাসযোগ্য ও অনিরাপদ করে তুলেছেন’ বলে অভিযোগ করেন সিপিবি নেতারা।

“এদের কাছ থেকে জনগণের প্রকৃত অর্থে প্রত্যাশা করার কিছু নেই,” বলা হয়েছে তাদের বিবৃতিতে।

এতে বলা হয়, “সিপিবি মনোনীত প্রার্থী ডা. আহাম্মদ সাজেদুল হক রুবেল তার নির্বাচনী ইশতেহারে দক্ষ, কর্মসংস্থানবান্ধব, সমতাভিত্তিক, নিরাপদ ও বাসযোগ্য ঢাকা গড়ার অঙ্গীকার করেছেন। এজন্য প্রয়োজন বিকল্প নগর উন্নয়ন পরিকল্পনা, পরিচ্ছন্ন ও নীতিনিষ্ঠ রাজনীতি, বিকল্প নেতৃত্ব ও গণমানুষের প্রতিনিধি।

“তাই নীতিনিষ্ঠ প্রার্থী ডা. আহাম্মদ সাজেদুল হক রুবেলকে কাস্তে মার্কায় ভোট দিয়ে জনগণের আকাঙ্ক্ষা পূরণের সংগ্রাম বেগবান করার কাজটি নগরবাসীকেই করতে হবে।”

বিবৃতিতে সিপিবি নেতারা প্রতিটি কেন্দ্রে সব ভোটারের নিরাপদ উপস্থিতি, ভোটাধিকার প্রয়োগ, ভোটের প্রকৃত ফলাফল নিশ্চিত করতে এবং ইভিএমে যাতে জালিয়াতির কোনো ঘটনা না ঘটে তার জন্য যথাযথ ভূমিকা নিতে নির্বাচন কমিশন ও সরকারের প্রতি আহ্বান জানান।

ইসিকে হুঁশিয়ার করে বিবৃতিতে বলা হয়, “নির্বাচনে যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার দায় নির্বাচন কমিশন ও সরকারের ঘাড়েই বর্তাবে।”