সুষ্ঠু ভোটের জন্য ইসির দৃষ্টান্তমূলক পদক্ষেপের আশায় তাবিথ

পরিবেশ নিয়ে নানা শঙ্কা থাকলেও ভোটের আগে শেষ ৪৮ ঘণ্টায় নির্বাচন কমিশন সুষ্ঠু ভোটের জন্য ‘দৃষ্টান্তমূলক পদক্ষেপ’ নেবে বলে আশা করছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2020, 12:05 PM
Updated : 30 Jan 2020, 03:22 PM

বৃহস্পতিবার বিকালে রাজধানীর মগবাজার এলাকায় এক নির্বাচনী পথসভায় তিনি বলেন, “ভোটের নিরাপত্তা নিয়ে যেমন শঙ্কা আছে, ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা আছে, তেমনিভাবে ইভিএম ব্যবহার নিয়েও শঙ্কা আছে।

“আমরা আশা করি, নির্বাচন সুষ্ঠু রাখার জন্য যাদের সব ক্ষমতা দেওয়া আছে, সেই নির্বাচন কমিশন আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত দৃষ্টান্তমূলক সকল পদক্ষেপ নেবে। সাধারণ ভোটাররা যেন নিরাপদে কেন্দ্রে গিয়ে নিজেদের ভোট দিতে পারেন সে ব্যবস্থা তারা নেবে।”

তাবিথ বলেন, “গত ২০ দিনে বিশেষ করে ইশতেহার প্রকাশের পর আমরা আরও ব্যাপক সাড়া পেয়েছি। আমি বিশ্বাস করি, কাউন্সিলর প্রার্থীসহ আমরা ১০০ ভাগ বিজয়ী হব।

“সকল আশঙ্কা থেকে উত্তরণের উপায় হল ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়ানো। আমরা সকল ভোটারদের নিয়ে ভোট দেওয়ার লক্ষ্যেই স্থির আছি।”

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগ তিনি এদিনও করেন।

“সকলকে (ভোটারদের) চেষ্টা করা হবে ভয়ভীতি দেখানোর জন্য। আমাদের প্রতিপক্ষরা চেষ্টা করবে ভোটকেন্দ্র থেকে বিমুখ করার জন্য; চেষ্টা করবে ভোটের উপস্থিতি কমিয়ে রাখার জন্য।

“আমরা ঠিক উল্টোটা করছি, আমাদের শক্তি হল জনগণ। জনগণের শক্তিকে আমরা ভোটে পরিণত করব। আমরা যেন কোনো ভয়ভীতির কাছে মাথা নত না করি, হার না মানি। সকল ভোটারদের বলছি, অবশ্যই ১ ফেব্রুয়ারি ভোটকেন্দ্র নিজেদের ভোট নিজেরা দেবেন। কোনো ভয়ভীতি, কোনো কিছু আপনারা শুনবেন না।”

গণতান্ত্রিক প্রক্রিয়া রক্ষা করতে বিএনপি এবার ভোটে যাচ্ছে বলে জানান তাবিথ।

“আমাদের উদ্দেশ্য গণতান্ত্রিক প্রক্রিয়া রক্ষা করা । নতুন ঢাকা গড়ে তোলার পাশাপাশি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যে কারাগারে রেখেছে, তার ব্যাপারে আপনাদের রায় চূড়ান্ত করার উদ্দেশ্যে পহেলা ফেব্রুয়ারি আপনারা ভোট দেবেন।”

এদিন তাবিথের সঙ্গে গণসংযোগে ছিলেন বিএনপি নেতা হাবীবুর রহমান হাবীব, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আমিনুল হক, কামরুজ্জামান রতন, আবুল কালাম আজাদ, নিপুন রায় চৌধুরী প্রমুখ।