ধানের শীষে ভোট দিতে ঢাকাবাসী মুখিয়ে: আমীর খসরু

আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে মানুষ ধানের শীষের ভোট দিতে মুখিয়ে আছে বলে দাবি করেছেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2020, 08:59 AM
Updated : 25 Jan 2020, 08:59 AM

তিনি বলেছেন, “ঢাকার জনগণ ১ ফেব্রুয়ারি ধানের শীষের ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এব্যাপারে কারও মনে কোনো সন্দেহ আছে বলে আমরা মনে হয় না।”

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় একথা বলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোট দেওয়ার মাধ্যমে ক্ষমতাসীনদের জবাব দেওয়ার আহ্বান জানান তিনি। “আমাদেরকে বুক বেঁধে নামতে হবে, সাহস নিয়ে নামতে হবে। আমরা যদি নামি এরা পরাজিত হবে। এদেরকে বিদায় করতে হলে সকলকে জেগে উঠতে হবে। আসুন ১ তারিখে আমাদের ভূমিকা রাখতে হবে, ১ তারিখের পরেও ভূমিকা রাখতে হবে।”

নিরপেক্ষ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশের পরও ভোটে বিএনপির অংশ নেওয়ার ব্যাখ্যাও দেন দলটির নীতি-নির্ধারণী ফোরামের এই সদস্য।

তিনি বলেন, “সবাই বলেছেন, ন্যাড়া বেলতলায় কবার যায়? বিএনপি কেন নির্বাচনে যায়? যেখানে রাষ্ট্রের সমস্ত যন্ত্র, রাষ্ট্রের সমস্ত কর্মকর্তাকে বাধ্য করা হচ্ছে তাদের দলের পক্ষে কাজ করার জন্য, তাদেরকে নির্বাচনে জয়ী করার জন্য, এই প্রেক্ষাপটে বিএনপি আরেকটা নির্বাচনে যাচ্ছে, আবার বেলতলায় যাচ্ছে।

“যাচ্ছি কেন? জনগণ যাতে তার অপশনটা, ভোট দেওয়ার একটা সুযোগ আছে, তা প্রয়োগের সুযোগ পায়। আমরা জানি, সারা বিশ্ব জানে দেশে কী হচ্ছে? কিন্তু আমরা জনগণের সেই অপশনটা বন্ধ করে দিতে চাই না বলেই নির্বাচনে আছি।”

“আমরা না গেলে তো সেটা বন্ধ হয়ে গেল, আপনারা কেউ তো ভোট কেন্দ্রেই যাবেন না,” বলেন আমীর খসরু।

বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের উদ্যোগে ‘২৫ জানুয়ারি বাকশাল প্রতিষ্ঠা : গণতন্ত্র হত্যা দিবস’ শীর্ষক এই আলোচনা সভায় সংগঠনের সভাপতি এম এ হালিম সভাপতিত্ব করেন। সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুস সালাম আজাদ, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মনিরুজ্জামান মুনির বক্তব্য রাখেন।