হামলা করে থামানো যাবে না: ইশরাক

হামলা-ভয় উপেক্ষা করে ভোটের মাঠে থাকার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2020, 01:10 PM
Updated : 21 Jan 2020, 01:10 PM

মঙ্গলবার দুপুরে ঢাকা উত্তরে ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়ালের উপর হামলার পর বিকালে যাত্রাবাড়ী এলাকায় ভোটের প্রচারে গিয়ে এই ঘোষণা দেন তিনি।

তাবিথের প্রচারে হামলার বিষয়টি তুলে ধরে ইশরাক বলেন, “আপনারা সবই দেখছেন, কোথাও  কোথাও আমাদের ওপর হামলা করা হচ্ছে,  আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে, আমাদের পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। ভয়ভীতি দেখানো হচ্ছে।

“আজকে ধানের শীষের পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে, এই জোয়ার রুখা যাবে না, এই গণজোয়ারে সকল অপচেষ্টা ভেসে যাবে। সবাই ভোট কেন্দ্রে যাবেন। আমরা যদি মাঠে থাকি, কোনো অপশক্তি আমাদেরকে পরাজিত করতে পারবে না।”

খোকাপুত্র ইশরাক বলেন, “আমার বাবা সাদেক হোসেন খোকা এই যাত্রাবাড়ী এলাকায় যুদ্ধের সময় গুলি খেয়েছিলেন, জনগণের অধিকার আদায়ে তিনি রক্ত ঝরিয়েছেন। আমি ইশরাক হোসেন সেই বাবার সন্তান। আমাকে কেউ রুখতে পারবে না, আমি আল্লাহ রাব্বুল আলামিন ছাড়া কাউকে ভয় পাই না।

“আমার কোনো রাষ্ট্রীয় শক্তি নাই, পুলিশি শক্তি নাই। আমার শক্তি হচ্ছে ঢাকাবাসী আপনারা। আমি আপনাদেরকে নিয়ে সামনের দিকে এগিয়ে যাব। প্রয়োজনে জীবন দেব। যদি মরতে হয় মরবো, রক্ত ঝরাতে হলে ঝরাবো, এতোটুকু পিছবা হব না।”

ধানের শীষে ভোট চেয়ে ইশরাক বলেন, “ধানের শীষ হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতীক, ধানের শীষের প্রতীক গণতন্ত্রের প্রতীক। এই নির্বাচনের অংশ নিচ্ছি আমাদের হারিয়ে যাওয়া গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য, ঢাকা সিটিকে বাসযোগ্য নগরীতে পরিণত করার জন্য।”

সকালে যাত্রাবাড়ীর হোসেন মার্কেট থেকে শুরু করে বাওয়ানি জুটমিল, ডেমরা বাজার, মালা মার্কেট, মীরপাড়া, হাজী নগর, সারুলিয়া বাজার, মা ম্যামোরিয়াল স্কুল সড়ক, আমতলা, বক্সনগর, রানীমহল, অক্সফোর্ড স্কুল সড়ক, অরবিতা কমিউনিটি সেন্টার, স্টাফ কোয়াটার এলাকায় প্রভৃতি এলাকায় ইশরাক ধানের শীষ নিয়ে প্রচারণা চালান। ভোটারদের হাতে হাতে লিফলেট বিতরণ করে দোয়া চান তিনি।

প্রচারে তার সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল।