সিদ্ধান্তটা আগে নিলে শিক্ষার্থীদের জন্য ভালো হতো: তাপস

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের কারণে এসএসসি পরীক্ষা পিছিয়ে যাওয়ায় শিক্ষার্থীদের প্রস্তুতিতে ব্যাঘাত ঘটবে বলে তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন দক্ষিণের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2020, 10:56 AM
Updated : 19 Jan 2020, 11:11 AM

ভোটের তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত আরো আগে নিলেই শিক্ষার্থীদের জন্য ভালো হতো বলেও মনে করেন তিনি।

রোববার মতিঝিলে নটরডেম কলেজের পাশে নির্বাচনী প্রচার শুরু করার আগে পথসভায় এসব কথা বলেন আওয়ামী লীগের মনোনীত এই মেয়র প্রার্থী। 

সরস্বতী পূজার কারণে জোর দাবির মুখে ভোটের তারিখ ৩০ জানুয়ারি থেকে সরিয়ে ১ ফেব্রুয়ারি নিয়েছে নির্বাচন কমিশন। এ কারণে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর তারিখও পিছিয়ে ৩ ফেব্রুয়ারি নিতে হয়েছে।

তিনি বলেন, “নির্বাচনের তারিখ পরিবর্তন হয়েছে, সেখানে হয়তো নগরবাসীর কাছে যেতে আমরা আরো একটু বেশি সুযোগ পাব। তবে আমার শিক্ষার্থী ভাই-বোনদের প্রতি সহানুভুতি প্রকাশ করছি, কারণ এসএসসি পরীক্ষা একজন শিক্ষার্থীর জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা। সূচি যদি পরিবর্তন করতেই হতো, তাহলে আরো আগে সিদ্ধান্ত নিলে ভালো হতো।

 “আমি মনে করি নির্বাচনের তারিখ না পিছিয়ে এগিয়ে নিয়ে আসলে আরো ভালো হতো। আমাদের শিক্ষার্থীদের এই অসুবিধাটা আর হতো না। কারণ পরিবার-পরিজনসহ তাদের এই পরীক্ষার প্রস্তুতি খুবই গুরুত্বপূর্ণ। সেখানে তাদের একটু ব্যাঘাত হচ্ছে। আর আমরা যে গণসংযোগ করছি সে কারণেও শিক্ষার্থীদের একটু ব্যাঘাত ঘটছে। এ কারণে নির্বাচনের তারিখ এগিয়ে নিয়ে আসলে সবার জন্য ভালো হতো। যাই হোক নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নিয়েছেন সেই অনুযায়ী কাজ করে যাচ্ছি।”

সুষ্ঠু সিটি নির্বাচন নিয়ে ধানের শীষের প্রার্থীদের সংশয় প্রকাশের বিষয়ে প্রশ্নে তাপস বলেন, “সিটি নির্বাচন নিয়ে কোনো ধরনের আশঙ্কা নেই। আমি কোনো শঙ্কা দেখছি না। প্রত্যেক এলাকায় তাদের যথেষ্ট পোস্টার রয়েছে, তারা সুন্দর লেভেল প্লেয়িং ফিল্ডে গণসংযোগ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এখন যদি কেউ গণসংযোগ না করে ঘরে বসে থাকে তাহলে তো সেটার ব্যাপারে আমাদের বলার কিছু নেই।

“আমরা ঢাকাবাসীর ঘরে ঘরে যাচ্ছি, স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি। আমি আশা করি ১ ফেব্রুয়ারি সুষ্ঠু, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং অংশগ্রহনমূলক একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে ঢাকাবাসী সৎ, যোগ্য সেবককে নির্বাচিত করবে।”

তিনি বলেন, “আমরা যতবেশি মানুষের দোড়গোড়ায় যেতে পারব, মানুষের কাছে বার্তা পৌঁছাতে পারব, ততই আমাদের ব্যবধান বৃদ্ধি হবে। আমরা একট বিশাল ব্যবধানের ম্যান্ডেট নিয়ে ঢাকাবাসীর জন্য উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে কাজ করতে চাই। এই ঢাকাবাসী যাতে আর অবহেলিত বঞ্চিত না থাকে। একটি মেট্রোপলিটন নগরীর যে সুযোগ-সুবিধা, সেই সুযোগ সুবিধা যেন ঢাকাবাসী তাদের দোরগোড়ায় পায় সেই লক্ষ্যে আমাদের নবসূচনা, নবযাত্রা।”

এ সময় তিনি ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিল প্রার্থী মোজাম্মেল হক এবং নারী কাউন্সিলর প্রার্থী মিলু রহমানকে পরিচয় করিয়ে দেন।

পরে মতিঝিল, গুলিস্তান, শান্তিনগর এলাকায় গণসংযোগ করে শেখ ফজলে নূল তাপস।